বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

২০১৭ সালে নেইমারের শূন্যস্থান পূরণ করতে দেম্বেলেকে কিনে এনেছিল বার্সেলোনা। ১০ কোটি ৫০ লাখ ইউরো দিয়ে কেনা দেম্বেলের জন্য শর্ত সাপেক্ষে আরও ৪ কোটি ইউরো দিতে চেয়েছিল বার্সেলোনা। সব শর্ত পূরণ হয়নি বলে দেম্বেলের জন্য বার্সেলোনার খরচ ১৪ কোটি ইউরো ছাড়ায়নি। তবু দেম্বেলেকেই ঘিরেই স্বপ্ন দেখছিল বার্সেলোনা। জাভি কোচ হিসেবে যোগ দেওয়ার পর দেম্বেলেকে নিজের প্রকল্পের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ অস্ত্র ঘোষণা করেছিলেন। দেম্বেলের চুক্তি নবায়নেও জোর দিয়েছিলেন জাভি।

২০২২ সালের জুনেই শেষ হবে বার্সেলোনায় দেম্বেলের বর্তমান চুক্তি। একদিকে চুক্তি শেষ হয়ে যাচ্ছে, ওদিকে ক্রমাগত ক্লাবের পক্ষ থেকে বলা হচ্ছে, দেম্বেলেই ক্লাবের ভবিষ্যৎ, এমনকি এমবাপ্পের চেয়েও ভালো খেলোয়াড়। দেম্বেলেও হয়তো নিজেকে নেইমার-এমবাপ্পেদের কাতারের মনে করতে শুরু করেছিলেন। আজ ছড়িয়ে পড়া খবরের পর তো এমনটাই মনে হচ্ছিল। দাবি করা হচ্ছিল, দেম্বেলে নাকি নতুন চুক্তিতে করসহ বছরে ৪ কোটি ইউরো চাচ্ছেন বেতন হিসেবে। সে সঙ্গে চুক্তি নবায়নের জন্য বাড়তি ২ কোটি ইউরো বোনাস চাইছেন।

default-image

কাতালুনিয়ার সংবাদমাধ্যম টিভিত্রির সাংবাদিক জাভি লেমুস অবশ্য জানাচ্ছেন, দেম্বেলে অত বেশি বেতন চাননি। তবে যা চেয়েছেন, সেটাও বার্সেলোনার কাছে গ্রহণযোগ্য মনে হচ্ছে না। টুইটারে লিখেছেন, ‘দেম্বেলের দাবি অগ্রহণযোগ্য মনে হচ্ছে বার্সেলোনার। তিনি এক মৌসুমে ৩ কোটি ইউরো চেয়েছেন। সে সঙ্গে চুক্তি সম্পাদনের বোনাস হিসেবে নিজের জন্য ৩ কোটি এবং তাঁর এজেন্টের জন্য দেড় কোটি ইউরো চেয়েছেন। এই অবস্থায় বার্সেলোনা তাঁকে শীতকালীন দলবদলে বিক্রি করে দিতে চায় অথবা তাঁকে আর কখনোই খেলানো হবে না।’

দেম্বেলেকে পেতে এর মধ্যেই দুটি ইংলিশ ক্লাব আগ্রহ দেখিয়েছে। ছয় মাস পর মুফতে পাওয়া যাবে, এমন খেলোয়াড়কে পেতে আগ্রহী আরও বেশ কটি ক্লাব। এমনকি জুভেন্টাস ও পিএসজির নামও শোনা গেছে। বার্সেলোনা তাই আর দেরি করতে রাজি নয়, তোরেসকে লা লিগায় নিবন্ধন করানো নিশ্চিত করতে কদিন আগেও ক্লাবের সেরা খেলোয়াড় বলে দাবি করা দেম্বেলেকে মাত্র ১ কোটি ইউরোতেই বিক্রি করে দিতে চাইছে।

অন্তত লেমুস সে দাবিই করছেন, ‘ক্লাব এরই মধ্যে জাভিকে জানিয়ে দিয়েছে, দেম্বেলেকে বেঞ্চে বসিয়ে রাখতে হবে (শাস্তি হিসেবে) অথবা ১০ মিলিয়ন ইউরোতে বিক্রি করে দিতে হবে। কারণ, ফেরানকে নিবন্ধন করাতে এই অর্থটা পাওয়া জরুরি।’

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন