বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এমনিতেই মাহিন্দা রাজাপক্ষে টুর্নামেন্টটা নিয়ে নাটক কম হয়নি। গতকাল শুরু হওয়ার কথা ছিল টুর্নামেন্টটি। অতিবৃষ্টির কারণে এক দিন পিছিয়ে আজ শুরু হয়েছে খেলা। নিজেদের টুর্নামেন্টে লঙ্কানদের শুরুটা এতটা খারাপ হবে, তা কেই-বা ভেবেছিলেন

নিজেদের টুর্নামেন্টেই লঙ্কানদের শুরুটা যে এত খারাপ হবে, সেটি–ই বা কে ভেবেছিল! মালদ্বীপের বিপক্ষে ম্যাচের ৩৪ মিনিটের মধ্যেই ৩–০ গোলে পিছিয়ে গিয়েছিল শ্রীলঙ্কা। ৫৮ মিনিটে সেটি হয়ে যায় ৪-০। ঘরের মাঠে লঙ্কানদের বড় হার যখন নিশ্চিত, তখনই ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। দলের জার্মানি–প্রবাসি স্ট্রাইকার আহমেদ ওয়াসিম রাজেক একাই ৪ গোল করে মালদ্বীপের জয়টা ছিনিয়ে নেন।

default-image

টানা কয়েক দিন বৃষ্টিতে ভারী হয়ে উঠেছিল রেসকোর্স স্টেডিয়ামের মাঠ। এমন মাঠে স্বাভাবিক খেলাটাই খেলতে পারছিলেন না লঙ্কানরা। আলী আশফাক, আলী ফাসিরদের চাপে অসহায় মনে হচ্ছিল লঙ্কান ডিফেন্ডারদের। ৮ মিনিটে গোলের খাতা খোলেন আবদুল গনি। পরের মিনিটেই ২-০ করেছেন ফাসির। ৩৪ ও ৫৮ মিনিটে দলের হয়ে তৃতীয় ও চতুর্থ গোল করেন ইব্রাহিম ও আলী আশফাক। এরপরেই শুরু হয় রাজেক–ঝলক। ৮ মিনিটের (৬৪ থেকে ৭২) ব্যবধানে হ্যাটট্রিক করেছেন রাজেক। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে সমতাসূচক গোল করে নাটকের যবনিকা ফেলেন রাজেক।

দক্ষিণ এশিয়ায় এর আগে আর কোনো জাতীয় দলের ৪ গোল খেয়ে ৪ গোল শোধ করে দেওয়ার নজির আছে কি না সন্দেহ। এই টুর্নামেন্টে কাল নিজেদের প্রথম ম্যাচে আফ্রিকার দেশ সেশেলসের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এরই মধ্যে বৃষ্টির কারণে দুই দফা পিছিয়ে গেছে বাংলাদেশের খেলা। ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ৮ নভেম্বর।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন