বিজ্ঞাপন

পিঠ চাপড়ে দেওয়ার মতো, এভাবে স্মরণীয় করে রাখা উদ্‌যাপনের মতো কীর্তিই যে গড়েছেন লেভা! সেই ১৯৭১/৭২ মৌসুমে কিংবদন্তি জার্মান স্ট্রাইকার জার্ড মুলার বুন্দেসলিগায় এক মৌসুমে ৪০ গোলের রেকর্ড গড়েছিলেন, আজ ফ্রাইবুর্গের বিপক্ষে ২-২ গোলে ড্র ম্যাচে বায়ার্নের প্রথম গোলটিতে সে কীর্তি ছুঁয়েছেন লেভা।

default-image

মুলার রেকর্ডটা গড়েছিলেন ৩৪ ম্যাচে, গত মৌসুমে পাওয়া হাঁটুর চোট আর এরই মধ্যে লিগ জিতে যাওয়া বায়ার্নের একাদশে খেলোয়াড়দের ঘুরিয়ে-ফিরিয়ে খেলানোর নীতির কারণে গত কিছুদিনে বেশ কিছু সময় মাঠের বাইরে কাটানো লেভা রেকর্ডটা ছুঁয়েছেন এই মৌসুমে মাত্র ২৮ ম্যাচ খেলে! এখনো এবারের লিগে একটি ম্যাচ বাকি আছে বায়ার্নের।

ম্যাচের আগে তাঁর খেলা না-খেলা নিয়ে সংশয় ছিল। কিন্তু গতকালই খবর এসেছিল, হাঁটুর চোট কাটিয়ে দলের সঙ্গে অনুশীলন করেছেন লেভানডফস্কি। আজ একাদশেই ছিলেন। ২৬ মিনিটে পেয়ে গেলেন গোল।

default-image

শেষ পর্যন্ত দল জিতল না, এ-ই হয়তো যা একটু আক্ষেপ থাকতে পারে গত মৌসুমে মেসি-রোনালদো-নেইমার-এমবাপ্পেদের দর্শক বানিয়ে ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নেওয়া লেভানডফস্কির।

লেভার গোলের তিন মিনিট পরই সমতা ফেরায় ফ্রাইবুর্গ। এরপর লিরয় সানের গোলে ৫৩ মিনিটে আবার এগিয়ে যায় বায়ার্ন। কিন্তু ৮১ মিনিটে ক্রিস্টিয়ান গুন্টারের গোলে দ্বিতীয়বার সমতা ফেরায় ফ্রাইবুর্গ।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন