নেপালের বিপক্ষে নভেম্বরেই দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এ লক্ষ্যে অনুশীলন ক্যাম্প শুরু হলেও তাতে ছিলেন না দলের কোচ আর অধিনায়কই। করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পরপরই গত মার্চে বাংলাদেশ ছেড়েছিলেন অধিনায়ক জামাল ভূঁইয়া আর কোচ জমি ডে। দীর্ঘ ৭ মাস পর আজ ঢাকায় এসেছেন তাঁরা।

default-image

বৃহস্পতিবার সকাল জামাল ডেনমার্ক থেকে ঢাকায় আসেন। দুপুরে ইংলিশ কোচ জেমি সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিসি ও নতুন নিয়োগ পাওয়া গোলরক্ষক কোচ লেস ক্লিভলিকে সঙ্গে নিয়ে আসেন। নিয়মানুযায়ী এখনই দলের সঙ্গে যোগ দিতে পারবেন না তাঁরা। থাকতে হবে কোয়ারেন্টিনে। জাতীয় দলে এবারই প্রথম ডাক পাওয়া বসুন্ধরা কিংসের ফিনল্যান্ড প্রবাসী ডিফেন্ডার তারিক রায়হান কাজী অবশ্য কোয়ারেন্টিন শেষে আজ সকালে দলের সঙ্গে হালকা অনুশীলন করেছেন।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালের বিপক্ষে ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে ১৩ ও ১৭ নভেম্বর। স্থানীয় কোচদের অধীনেই গত ২৪ অক্টোবর থেকে ১২ খেলোয়াড় নিয়ে শুরু হয় জাতীয় দলের অনুশীলন। মঙ্গলবার ক্যাম্পে যোগ দিয়েছেন বসুন্ধরা কিংসের ১২ জন ফুটবলার। আর আজ অধিনায়ক ও কোচ ক্যাম্পে যোগ দেওয়ায় পূর্ণতা পেতে যাচ্ছে জাতীয় দলের ক্যাম্প।

default-image

নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে প্রায় দশ মাস পরে আন্তর্জাতিক ফুটবলে ফিরতে যাচ্ছে বাংলাদেশ। নেপালের বিপক্ষে বাংলাদেশ সর্বশেষ মাঠে নেমেছিল ২০১৮ সালের বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। সে ম্যাচে নেপালের কাছে ২-০ গোলে হেরে ঘরের মাঠের টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছিল বাংলাদেশ।

মন্তব্য পড়ুন 0