অলিম্পিক পিছিয়ে যাওয়ায় বাংলাদেশের ভালো হয়েছে

বিজ্ঞাপন
default-image
>গতকাল টোকিও অলিম্পিক স্থগিতর ঘোষণা দিয়েছে আয়োজক জাপান। এতে ভালো হয়েছে বলে মনে করেন বাংলাদেশ থেকে প্রথমবারের মতো সরাসরি অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করা আর্চার রোমান সানা।

নির্দিষ্ট সূচি অনুযায়ী অলিম্পিক হবে কিনা, বিষয়টি ছিল দোদুল্যমান। অবশেষে করোনাভাইরাসের কাছে হার মানতে হয়েছে টোকিও অলিম্পিককে। গতকাল বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়া আসরটি ২০২১ সালের সালের গ্রীষ্ম পর্যন্ত স্থগিত করেছে আয়োজক জাপান। যে আসরে প্রথম বাংলাদেশি হিসেবে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছে তিরন্দাজ রোমান সানা। স্থগিত বা পিছিয়ে যাওয়ায় রোমানের অলিম্পিক অংশগ্রহণের অপেক্ষা বাড়ল। তবে অপ্রত্যাশিত এই অপেক্ষাকে বাংলাদেশের জন্য ভালো হয়েছে বলে মনে করেন রোমান।

করোনার কারণে সব খেলা ও অনুশীলন বন্ধ হলেও অলিম্পিকের জন্য প্রস্তুতি নিচ্ছিল রোমান। গতকালের ঘোষণার পর খুলনার বাড়িতে চলে গিয়েছেন দেশের সেরা এই তিরন্দাজ। অলিম্পিক স্থগিত হয়ে যাওয়ায় তাঁর জন্য ভালো হয়েছে বলে জানান রোমান, ‘অলিম্পিক স্থগিত হয়ে যাওয়ায় আমার জন্য ভালো হয়েছে। কারণ আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলে প্রস্তুতি নেওয়ার কোনো সুযোগ ছিল না আমার। অলিম্পিকের আগে আমার যে সাতটি আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশগ্রহণ করার ছিল। সেগুলো তো আগেই স্থগিত হয়ে গিয়েছে। ফলে সেগুলো না খেলেই আমাকে অলিম্পিকে খেলতে হতো। এখন অলিম্পিক পিছিয়ে যাওয়ায় স্থগিত হয়ে যাওয়া টুর্নামেন্টগুলো খেলে অংশগ্রহণ করতে পারব বলে আমি আশাবাদী।’ আর রোমানের ভালো হওয়া মানেই তো বাংলাদেশের ভালো।

আপাতত ৪ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে রোমানসহ পুরো আর্চারি ক্যাম্প। তবে পরিস্থিতি বিবেচনা করে অনুশীলন আরও বেশি সময়ের জন্য স্থগিত করা হলে নিজ বাড়িতেই অনুশীলনের ব্যবস্থা করার ইচ্ছে রোমানের।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন