রয়্যাল রাম্বলজয়ী এজ।
রয়্যাল রাম্বলজয়ী এজ।ছবি : ডব্লুডব্লুই

বিশ্বখ্যাত রেসলিং কোম্পানি ডব্লুডব্লুই–এর বছর সূচনাকারী পে-পার-ভিউ ইভেন্ট ‘রয়্যাল রাম্বল’ অনুষ্ঠিত হয়েছে আজ। ছেলেদের বিখ্যাত রাম্বল ম্যাচে বাকি ২৯ জন তারকাকে হটিয়ে জিতেছেন কিংবদন্তি রেসলার অ্যাডাম কোপল্যান্ড। রেসলিং–ভক্তদের কাছে যিনি ‘এজ’ নামে সমধিক পরিচিত। এ ছাড়া মেয়েদের রাম্বল ম্যাচে জিতেছেন বিয়াঙ্কা বেলেয়ার।

এই রাম্বল ম্যাচ জেতার মাধ্যমে আগামী এপ্রিলে হতে যাওয়া ডব্লুডব্লুই–এর সবচেয়ে বড় পে-পার-ভিউ ইভেন্ট ‘রেসলম্যানিয়া’তে কোম্পানির তিনজন বিশ্ব চ্যাম্পিয়নের মধ্যে যেকোনো একজনকে চ্যাম্পিয়নশিপের জন্য চ্যালেঞ্জ জানাতে পারবেন এজ। বর্তমানে ডব্লুডব্লুই–এর তিনজন বড় চ্যাম্পিয়ন হচ্ছেন—ড্রু ম্যাকিন্টায়ার (ডব্লুডব্লুই চ্যাম্পিয়ন), রোমান রেইনস (ইউনিভার্সাল চ্যাম্পিয়ন) ও ফিন ব্যালর (এনএক্সটি চ্যাম্পিয়ন)। তবে ব্যালর নন, রেইনস বা ম্যাকিন্টায়ারের মধ্যে যেকোনো একজনকেই হয়তো আসন্ন রেসলম্যানিয়ার চ্যাম্পিয়নশিপ ম্যাচের জন্য বেছে নেবেন এজ। তবে যদি এই তিন চ্যাম্পিয়ন আগামী রেসলম্যানিয়া পর্যন্ত চ্যাম্পিয়ন থাকতে পারেন, তবেই। যদি না থাকেন, সে ক্ষেত্রে যিনি চ্যাম্পিয়ন হবেন, তাঁকেই এজ মোকাবিলার জন্য চ্যালেঞ্জ জানাবেন।

বিজ্ঞাপন

রাম্বল ম্যাচে সাধারণত অংশ নেন ৩০ জন তারকা। লটারির মাধ্যমে নির্ধারিত হয় কে কখন ম্যাচে আসবেন। প্রথমে দুজন ম্যাচ খেলা শুরু করার প্রতি নব্বই সেকেন্ড অন্তর অন্তর আরেকজন নতুন রেসলার এসে যোগ দেন লড়াইয়ে। রেসলিং রিংয়ের সবচেয়ে ওপরের ‘রোপ’ (দড়ি) —এর ওপর দিয়ে কোনো রেসলার নিচে পড়ে গেলে ও সেই রেসলারের দুই পা সে কারণে মাটি স্পর্শ করলে সে তারকা ম্যাচ থেকে বাদ পড়ে যান।

default-image

এভাবেই আজ ম্যাচ শুরু করেছিলেন এজ ও আরেক কিংবদন্তি তারকা র‍্যান্ডি অরটন। পরে একে একে যোগ দেন আরও ২৮ তারকা। শেষমেশ চরম নাটকীয়তা শেষে ওই অরটনকে সর্বশেষ দড়ির ওপর দিয়ে ফেলে দিয়ে ম্যাচ জিতে নেন এজ। অবশ্য এই ম্যাচে নেমেই একটা রেকর্ড করে ফেলেছিলেন এই তারকা। ইতিহাসের প্রথম রেসলিং তারকা হিসেবে টানা চার দশকের রাম্বল ম্যাচে খেলার কৃতিত্ব এখন এজের।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো এই ম্যাচ জিতলেন এজ, এর আগে জিতেছিলেন সেই ২০১০ সালে। ওদিকে মেয়েদের রাম্বলে জিতেছেন তরুণ তারকা বিয়াঙ্কা বেলেয়ার। আরেক তরুণ তারকা রিয়া রিপলিকে সব শেষ ‘এলিমিনেট’ করে ম্যাচ জেতেন তিনি। ইভেন্টের অন্যান্য ম্যাচে কেভিন ওয়েনসকে হারিয়ে ইউনিভার্সাল চ্যাম্পিয়নশিপ ধরে রেখেছেন রোমান রেইনস, কিংবদন্তি গোল্ডবার্গকে হারিয়ে ডব্লুডব্লুই চ্যাম্পিয়নশিপ ধরে রেখেছেন ড্রু ম্যাকিন্টায়ার।

ম্যাকিন্টায়ার না রেইনস—এজ এখন রেসলম্যানিয়ার জন্য কাকে বেছে নেন, সেটাই দেখার বিষয়!

বিজ্ঞাপন
মন্তব্য করুন