বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বাংলাদেশ নিয়ে আপনার নিজের স্বপ্ন কী?

ইমরানুর: আমি বাংলাদেশের জন্য কিছু করতে চাই। দক্ষিণ এশিয়ান গেমস থেকে মেডেল আনার স্বপ্ন আছে। এ ছাড়া ফেব্রুয়ারিতে এশিয়ান ইনডোর গেমস আছে। সেখানে ৬০ মিটারে আমার খুব ভালো করার সুযোগ দেখছি আমি। এই ইভেন্টে জাপান, কোরিয়া, চীনের সঙ্গেও প্রতিদ্বন্দ্বিতা করার সামর্থ্য আছে আমার। ব্রিটিশ বিশ্ববিদ্যালয় ইনডোর অ্যাথলেটিকস ৬০ মিটারে আমার সেরা সময় ৬.৬৮ সেকেন্ড। আমার মূল ইভেন্ট ৬০ ও ১০০ মিটার।

অ্যাথলেটিকসে আসা কীভাবে?

ইমরানুর: ইংল্যান্ডের শেফিল্ডে থাকি। সেখানেই জন্ম ও বেড়ে ওঠা। সেখানে ফুটবল খেলতাম। আমার দ্রুতগতি দেখে কোচ বললেন অ্যাথলেটিকসে চেষ্টা করতে। কোচ বলাতেই ১৯ বছর বয়স থেকে অ্যাথলেট হওয়ার চেষ্টা শুরু করি। বিশ্ববিদ্যালয় পর্যায়ে ইনডোরে ৬০ মিটারে প্রতিদ্বন্দ্বিতা করতাম বেশি। কয়েক বছর আগে থেকে ১০০ মিটারেও জোর দিয়েছি।

default-image

আপনার পরিবার সম্পর্কে জানতে চাই। বাংলাদেশে যাওয়া-আসা শুরুটা কবে থেকে?

ইমরানুর: আমরা তিন ভাই-বোন (ছোট দুই বোন)। বাবা ইংল্যান্ডে রেস্টুরেন্ট ব্যবসা করেন। মা গৃহিণী। দাদা ও নানাবাড়ি সিলেটে। সেখানে নানা-নানি, মামা-মামি আছেন। এবারসহ পঞ্চমবারের মতো বাংলাদেশে এসেছি। বাংলাদেশে প্রথমবার এসেছিলাম ১৯৯৬-৯৭ সালে। তখন আমার ৩ বছর বয়স।

আপনাকে জাতীয় দলে ডাকা হচ্ছে নিশ্চিত, সে ক্ষেত্রে আপনাকে বেশি সময় অবস্থান করতে হতে পারে বাংলাদেশে। শুনেছি আপনি প্রাইভেট কোম্পানিতে অ্যাকাউন্ট্যান্ট হিসেবে চাকরি করছেন। মানিয়ে নেবেন কীভাবে?

ইমরানুর: চাকরি নিয়ে আমার কোনো সমস্যা সেই। তবে আমি ইংল্যান্ডে অনুশীলন করতে বেশি আগ্রহী। সেখানে অনেক ভালো সুযোগ–সুবিধা আছে। ভালো পারফরম্যান্সের জন্য সহায়ক হবে। বাংলাদেশ ডাকলেই আমি আসার জন্য প্রস্তুত আছি।

ডেনমার্ক থেকে এসে প্রবাসী জামাল ভূঁইয়া এখন জাতীয় ফুটবল দলের অধিনায়ক। নিজেকে কোথায় দেখতে চান?

ইমরানুর: পত্রিকায় পড়েছি তাঁর কথা। ইংল্যান্ড থেকে একজন ফুটবলারও এসেছেন বলে জানি। আমার মা-বাবা চান আমি বাংলাদেশের হয়ে সর্বোচ্চ চেষ্টা করি।

default-image

এখন আপনার বয়স ২৮। আর কত দিন নিজের সেরাটা দিতে পারবেন বলে মনে করেন?

ইমরানুর: গত বছর লন্ডনে লিভেলি অ্যাথলেটিকস প্রতিযোগিতায় ১০.২৭ সেকেন্ড সময় নিয়ে নিজের সেরা টাইমিং করেছি। ৩৪ বছর বয়স পর্যন্ত নিজের সেরাটা দিতে পারব বলে আশা করি। ক্রীড়াবিজ্ঞান উন্নতি হওয়ায় খেলোয়াড়েরা এখন ৩৪-৩৫ বছর বয়স পর্যন্ত ভালোভাবে খেলতে পারছেন। ফুটবলে রোনালদো, মেসিকে দেখুন। অ্যাথলেটিকসে জাস্টিন গ্যাটলিন।

অন্য খেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন