টানা দ্বিতীয় জয় বাংলাদেশের।
টানা দ্বিতীয় জয় বাংলাদেশের।ফাইল ছবি: প্রথম আলো

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশ। পল্টন ভলিবল স্টেডিয়ামে কাল রাতে বাংলাদেশ ৩২-২৯ পয়েন্টে হারিয়েছে কেনিয়াকে। এর আগে প্রথম ম্যাচে বাংলাদেশ ৪০-২২ পয়েন্টে হারিয়েছিল পোল্যান্ডকে। টুর্নামেন্টের সূচি অনুসারে কাল নেপালের সঙ্গে খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু টুর্নামেন্ট শুরুর দুই দিন পেরিয়ে গেলেও নেপাল দল ঢাকায় আসতে পারেনি। আর নেপাল না আসায় সূচিতে পরিবর্তন হয়েছে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে। ফলে, কেনিয়ার সঙ্গে বাংলাদেশকে লড়তে হয়েছে দ্বিতীয় ম্যাচে।

আজ তাদের ঢাকায় আসার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, ‘দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে নেপাল দলের বিমান বাতিল হয়েছে। এ জন্য তাদের গতকাল আসার কথা থাকলেও আসতে পারেনি। যদিও ভারতের মধ্য দিয়ে সড়কপথে ওরা আসতে চেষ্টা করেছিল; কিন্তু ভারতের ভেতর দিয়ে আসার অনুমতিও মেলেনি তাদের। তবে আজ ওরা ঢাকায় পৌঁছতে পারে।’

বিজ্ঞাপন
default-image

খেলার শুরু থেকেই হয়েছে হাড্ডাহাড্ডি লড়াই। প্রথম দিকে ০-২ পয়েন্টে পিছিয়েও পড়ে স্বাগতিকেরা। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে ঘুরে দাঁড়াতে থাকে বাংলাদেশ কাবাডি দল। রেইডে পয়েন্ট আসতে থাকে, কেনিয়ার ক্যাচারদেরও আটকে রাখতে থাকেন তুহিন তরফদাররা। ফলে, প্রথমার্ধ শেষে বাংলাদেশ ১৩-১১ পয়েন্টে এগিয়ে ছিল কেনিয়ার বিপক্ষে।

দ্বিতীয়ার্ধেও এগিয়ে যেতে থাকে বাংলাদেশ। তবে খেলার শেষ দিকে পয়েন্টের ব্যবধানে ফের পিছিয়ে পড়ে স্বাগতিকেরা। একপর্যায়ে দুই দলের স্কোর ২৫-২৫, ২৬-২৬ হয়ে যায়। শেষ পর্যন্ত সব শঙ্কা দূর করে জয় নিয়ে ম্যাট ছাড়ে বাংলাদেশ। কোনো নির্দেশনা ছাড়াই ম্যাটে ঢুকে পড়ায় কেনিয়ার লাভেহিয়েন ওগোটাকে গ্রিন কার্ড দেখিয়ে সতর্ক করে দেন রেফারি। ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছেন বাংলাদেশের আরদুজ্জামান মুন্সী।

এর আগে অন্য ম্যাচে শ্রীলঙ্কা ৪৫-১৬ পয়েন্টে পোল্যান্ডকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে টুর্নামেন্টে।

অন্য খেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন