বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিশ্ব হকি র‌্যাঙ্কিংয়ে দক্ষিণ কোরিয়া ১৬, পাকিস্তান ১৮। মাঠের লড়াইয়েও থাকল র‌্যাঙ্কিংয়ের সেই ছাপ। পিছিয়ে পড়া পাকিস্তান শেষ কোয়ার্টারে স্কোরলাইন যখন ৫–৫ করল, ম্যাচের আর কয়েক মিনিট বাকি।

শেষ কয়েক মিনিটে স্নায়ুক্ষয়ী লড়াইয়ে কোরিয়া জয়সূচক গোল করে ছিনিয়ে নেয় ফাইনালের টিকিট। শেষ গোলটিসহ চারটি গোল করে কোরিয়ার জয়ের নায়ক জং হুয়ান জাং।

default-image

ম্যাচের তৃতীয় মিনিটে প্রথম গোলটা করেন পাকিস্তান অধিনায়ক ওমর ভুট্টো। বক্সের বাইরে থেকে বল নিয়ে ভেতরে ঢোকেন তিনি। কাউকে পাস না দিয়ে নিজেই পোস্টের কোনা দিয়ে জোরালো হিট নেন। তাতেই পরাস্ত কোরিয়ার গোলকিপার। এই গোলের কিছুক্ষণ পরই পাল্টে যায় ম্যাচের চিত্র।

পরপর দুটি পেনাল্টি স্ট্রোকে গোল করেন কোরিয়ার জং হুয়ান জাং। ১–০ গোলে এগিয়ে থাকা পাকিস্তান পিছিয়ে যায় ২–১ গোলে।

পিছিয়ে পড়ে টানা তিনটি পেনাল্টি কর্নার আদায় করে নেয় পাকিস্তান। কিন্তু সব কটিই ভালোভাবে আটকে দেন কোরিয়ার গোলকিপার। দ্বিতীয় কোয়ার্টারের শুরুতে আহমেদ বাটের ক্রসে দারুণভাবে স্টিক–বলের সংযোগে ২–২ করেন জুনাইদ মনজুর।

এরপর পেনাল্টি কর্নার থেকে জং হুয়ান জাং করে দিলেন ৩–২। এই গোলেই হ্যাটট্রিক পূর্ণ হয় তাঁর। পরের মিনিটেই পেনাল্টি কর্নার পায় পাকিস্তান এবং তা থেকে গোলের বাঁশি বাজান আর্জেন্টিনার ফিল্ড আম্পায়ার। তবে কোরিয়ার পুনর্বিবেচনার আবেদনে গোলটি বাতিল হয়েছে।

দ্বিতীয় কোয়ার্টারের শেষ দিকে সাঁড়াশি আক্রমণে ৩–৩ করেন পাকিস্তানের আফরাজ খান। পরপরই পিসি থেকে ৪–৩ হয়েছে কোরিয়ার জিয়ুন ইয়াংয়ের স্টিকে। তৃতীয় কোয়ার্টারে জুনউ জিয়ং ফাঁকায় বল পেয়ে দারুণ প্লেসিংয়ে ৫–৩ করেন। এটিই ম্যাচে দক্ষিণ কোরিয়ার প্রথম ফিল্ড গোল।

default-image

চতুর্থ কোয়ার্টার পাকিস্তানের জন্য হয়ে দাঁড়ায় অগ্নিপরীক্ষা। সেই পরীক্ষায় তারা পাসও করেছে। পেনাল্টি কর্নারে ৫–৪ করেন মোবাশ্বের আলী। এই মোবাশ্বেরই পেনাল্টি কর্নারে ৫–৫ করে দেন। কিন্তু ৫৫ মিনিটে পেনাল্টি কর্নারে ৬–৫ করে আবার এগিয়ে যায় কোরিয়া। বাকি সময়ে পাকিস্তান আর ম্যাচে ফিরতে পারেনি।

গোল আর পাল্টা গোলে দারুণভাবে জমে ম্যাচ। দুই দলই খেলেছে দ্রুতগতির আক্রমণাত্মক হকি। ফলে পেন্ডুলামের মতো দুলেছে ম্যাচের ভাগ্য। অদম্য কোরিয়া গোলের সুযোগ নষ্ট করেনি। পাকিস্তান আগামীকাল তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ খেলবে।

অন্য খেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন