বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

এই ম্যাচে দৃশ্যমান কোনো অঘটন বা ঝামেলা ঘটেনি। তবে ম্যাচ শুরুর আগে ডাগআউটে কোন দল কোন পাশে বসবে, এই নিয়েও ছিল দ্বন্দ্ব! মেরিনার্সের দাবি, তারা আগে মাঠে এসেছে। ফলে নিজেদের পছন্দমতো টেন্ট বেছে নেওয়ার অধিকার তাদেরই। এ নিয়ে বিস্ময়করভাবে ৩০ মিনিট খেলা বন্ধ ছিল। শেষ পর্যন্ত মোহামেডান মেনে নিয়েছে মেরিনার্সের দাবি। বরফ গলে বল গড়ায় মাঠে।

কিন্তু দুই দলের স্টিক–বলের সেই রুদ্ধশাস লড়াইটা পাওয়া গেল না। মোহামেডান শুরু থেকেই চড়া মেজাজে। যার সুযোগ নিয়ে মেরিনার্স আক্রমণে এসে প্রথম কোয়ার্টারেই বড় ম্যাচকে একপেশে বানিয়ে ফেলে মেরিনার্স। ৮ মিনিটে পেনাল্টি কর্নারে মিলন গোল করেন, ১৪ মিনিটে পারদ্বীপ সিংয়ের ফিল্ড গোল এবং ১৭ মিনিটে হৃদয়ের ফিল্ড গোলে মেরিনার্স স্কোরলাইন করে ফেলে ৩–০!

কিন্তু খেলাটা হকি বলে হাল ছাড়ার কোনো ব্যাপার ছিল না মোহামেডানের। ২৩ মিনিটে পেনাল্টি কর্নারে মোহামেডানের আশরাফুল করেন ৩–১। ৪৩ মিনিটে মোহামেডানের ভারতীয় ফরোয়ার্ড সুনীল করে দেন ৩–২। দারুণভাবে লড়াইয়ে ফিরে আসা মোহামেডানকে পরের মিনিটেই অবশ্য হতাশ করেছে মেরিনার্স। ৪৪ মিনিটে স্কোরলাইন ৪–২ করে ফেলে তারা। ৫০ মিনিটে ফজলে রাব্বির কল্যাণে ৫–২।

পঞ্চম গোলের পর মাঠের একটু বাইরে এসে সমর্থকদের অভিনন্দন জানান মেরিনার্সের অধিনায়ক মামুনুর রহমান (চয়ন)। ততক্ষণে হতাশায় ভেঙে পড়েন মোহামেডান অধিনায়ক রাসেল মাহমুদ জিমি। আজ সব দিক থেকেই মেরিনার্স দারুণ খেলেছে। দলটির খেলোয়াড়দের ফিটনেস ভালো। আক্রমণে ওঠানামা চমৎকার। ৪ ভারতীয় খেলোয়াড়ের সঙ্গে দেশিরা দেখিয়েছেন সেরা নৈপুণ্য। অন্যদিকে দিনটা মোহামেডানের ছিল না। তাদের কোনো কিছুই ঠিকঠাক হয়নি। ৪ ভারতীয় জ্বলে উঠতে পারেননি। ফলে হার মানতে হয়েছে প্রতিবেশীর কাছে।

default-image

আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে দুদলের প্রতিবাদ প্রথম দিকে ঘন ঘন দেখা গেলেও পরে তা কমে এসেছে। এবার লিগের শুরু থেকেই একজন করে ভারত ও শ্রীলঙ্কার আম্পায়ার এনেছে হকি ফেডারেশন। তৃতীয় বিদেশি আম্পায়ার হিসেবে গতকাল ঢাকায় আসা জাপানি শিগেকি কাদামা আজ খেলা পরিচালনা করেছেন। তাঁকে প্রথম দিকে কয়েকবার পড়তে হয়েছে খেলোয়াড়দের চ্যালেঞ্জের মুখে। তবে ম্যাচ যত গড়িয়েছে আম্পায়াররা মোটামুটি স্বাচ্ছন্দ্যেই বাঁশি বাজান। বলার মতো কোনো গোলমাল ছাড়া হকি মাঠে বড় ম্যাচ শেষ হওয়া সবার কাছেই স্বস্তির।

অন্য খেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন