বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বাংলাদেশ সর্বশেষ হেরেছে ২০২১ সালের ১৯ ডিসেম্বর, পাকিস্তানের বিপক্ষে ৬–২ গোলে। ২০১৮ সালের আগস্টে জার্কার্তায় এশিয়ান গেমসে দক্ষিণ কোরিয়ার কাছে ৭–০ গোলে হারার পর দীর্ঘ ৪০ মাস আন্তর্জাতিক হকির বাইরে ছিল দল।

ডিসেম্বরে ঢাকার চ্যাম্পিয়নস ট্রফিতেই এরপর প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলে বাংলাদেশ। সেখানে ভারত, দক্ষিণ কোরিয়া, জাপান ও পাকিস্তানের বিপক্ষে হারে বাংলাদেশ।

default-image

চ্যাম্পিয়নস ট্রফি শেষে এশিয়ান হকি ফেডারেশন কাপ জয় দিয়ে শুরু করেন রাসেল মাহমুদরা। সেই টুর্নামেন্টে চ্যাম্পিয়নও হয় বাংলাদেশ। এখন আরেকটি টুর্নামেন্টের গ্রুপ সেরা।

তবে বাংলাদেশের জন্য বড় চিন্তার কারণ জয়ের ব্যবধান কমে যাওয়া।
গত ১৪ মার্চ জাকার্তায় এশিয়ান হকি ফেডারেশন কাপে সিঙ্গাপুরকে বাংলাদেশ উড়িয়ে দেয় ৭-০ গোলে।

আজ বাংলাদেশ করতে পেরেছে মাত্র একটি গোল। তবে ম্যাচটা শেষ দিকে নাটকীয়ভাবে ড্র হয়ে যেতে পারত। ম্যাচের বাকি যখন ১ মিনিট ৩৩ সেকেন্ড, পেনাল্টি স্ট্রোক পায় সিঙ্গাপুর।

কিন্তু বাংলাদেশকে ড্র করা থেকে রক্ষা করেছেন গোলকিপার বিপ্লব কুজুর। সিঙ্গাপুরের খেলোয়াড়ের নেওয়া হিট নিজের ডান দিকে ঝাঁপিয়ে পড়ে রুখে দেন বিপ্লব। তবে বিপ্লব নন, ম্যাচসেরা হয়েছেন সিঙ্গাপুরের গোলকিপার। বাংলাদেশ একটির বেশি গোল করতে পারেনি তাঁর কৃতিত্বেই।

তবে সিঙ্গাপুরের কোচ–কিপারকে কোনো কৃতিত্ব দেননি বাংলাদেশ কোচ গোবিনাথ। নিজেদেরই দুষেছেন তিনি। মুঠোফোনে ব্যাংকক থেকে প্রথম আলোকে বলেন, ‌‘আমরা আজ বড় ব্যবধানেই জিততে পারতাম।

default-image

কিন্ত একটির বেশি গোল করতে পারিনি। এটা চরম হতাশার। গোল করতে না পারা এখন আমাদের জন্য বিরাট এক সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এই জায়গায় আমরা খুবই বাজে করছি। যেভাবেই হোক, সামনে আমাদের ভালো গোলদাতা খুঁজে বের করতে হবে।’

অন্য খেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন