বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

মেহনাজ তো সর্বশেষ জাতীয় চ্যাম্পিয়ন। তিনি দলে নেই কেন?

মেহনাজ সেনাবাহিনীতে চাকরি করে। কয়েক দিনের মধ্যেই তাকে জাতিসংঘ মিশনে যেতে হবে।

যুক্তরাষ্ট্রে গত সেপ্টেম্বরে হওয়া সর্বশেষ বিশ্ব চ্যাম্পিয়নশিপে রোমান সানা প্রথম রাউন্ডেই বাদ পড়েছিলেন। অন্যরাও সেভাবে ভালো করতে পারেননি। এবারের এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপ নিয়ে আপনি কতটা আশাবাদী?

আসলে বিশ্ব চ্যাম্পিয়নশিপ আমাদের খুব বাজে কেটেছে। এরই মধ্যে মিস্টার চপল (কাজী রাজীব উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বাংলাদেশ আর্চারি ফেডারেশন) তো বলেছেনই যে আমরা সেখানে প্রত্যাশামতো খেলতে পারিনি। দেশ ছাড়ার আগে ভিসার জন্য অনেক কাঠখড় পোড়াতে হয়েছে সবাইকে। দিয়া (সিদ্দিকী) করোনা পজিটিভ হলো যুক্তরাষ্ট্রে গিয়ে। তবে রুবেল (হাকিম আহমেদ) বেশ ভালো করেছিল। তৃতীয় রাউন্ডে নেদারল্যান্ডসের স্টিভ উইলারের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে হেরেছিল। তবে এসব ভুলে যেতে চাই আমরা। এবার আমাদের সব মনোযোগ এশিয়ান চ্যাম্পিয়নশিপে। আশা করি, একটা চমক দেখাতে পারব ঢাকায়।

default-image

প্রস্তুতি নিয়ে কতখানি সন্তুষ্ট?

অবশ্যই আমি সন্তুষ্ট। গত কয়েক মাস ছেলেমেয়েরা টানা অনুশীলনের মধ্যে রয়েছে। এবার অনুশীলনে কম্পাউন্ডে দুর্দান্ত স্কোর হয়েছে। মেয়েদের রিকার্ভ দলটা এবার ব্যালান্সড হয়েছে। আমি মনে করি, ওরা এবার আন্তর্জাতিক মানে লড়াই করার মতো হয়ে উঠেছে। আমাদের পুরুষ রিকার্ভ দলটা বরাবরই ভালো। এবারও মনে করি শক্তিশালী দলই হয়েছে। ট্রায়ালে অনেক প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। গত সপ্তাহে একটা প্রস্তুতিমূলক টুর্নামেন্টে অংশ নেয় ছেলেমেয়েরা। যেখানে রোমান সানা র‍্যাঙ্কিংয়ে সবার ওপরে ছিল। তবে অন্যরাও ওর কাছাকাছি স্কোর করেছে। এটা আমার দলের জন্য ভালো। তরুণ আর্চাররা উঠে আসছে। ওরা প্রতিদ্বন্দ্বিতা করার সাহস দেখাচ্ছে। এটা আমাকে অনেক আশাবাদী করে তুলেছে।

default-image

ঢাকায় সর্বশেষ ২০১৭ সালে হয়েছিল এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপের আসর। সেখানে বাংলাদেশ তো কোনো পদকই জিততে পারেনি!

সেবার আমরা চতুর্থ হয়েছিলাম। এশিয়ান আর্চারি হলেও আপনাকে দেখতে হবে এই টুর্নামেন্টে খেলে বিশ্ব আর্চারির সেরা দল কোরিয়া। ভারত সেরা দলটা নিয়েই আসবে। ইরান, সিরিয়া, উজবেকিস্তানও রয়েছে। বেশ জমজমাট একটা টুর্নামেন্ট হবে। তবে এবার আমি পদক চাইছি। সোনা, রুপা জিতব, সেটা বলব না। তবে পদকে চোখ থাকবে আমাদের। ভারত, কোরিয়া অবশ্যই ভালো দল। কিন্তু আমরাও এবার ছেড়ে কথা বলব না।

সাক্ষাৎকার থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন