বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রশ্ন: বাংলাদেশ প্রায় ৪০ মাস কোনো আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলেনি কেন?

ইউসুফ: এটা সত্যি, অনেক দিন পর টুর্নামেন্ট খেলছি। আমিও মানছি, আমাদের প্রচুর টুর্নামেন্ট খেলতে হবে। ভালো ফল করতে হলে দীর্ঘমেয়াদি কোচ লাগবেই। পরিকল্পনাও লাগবে। আমাদের দেশে অনেক করপোরেট হাউস আছে। তাদের অনুরোধ করব, যদি অন্তত তিন বছরের জন্য জাতীয় দলকে স্পনসর করে, তাহলে একজন বিদেশি কোচ এনে দীর্ঘমেয়াদি কোচিং ক্যাম্প করলে এই দল অনেক দূর যাবে।

প্রশ্ন: খেলা শুরুর আগে জানতে পারলেন, একজন খেলোয়াড়ের পাসপোর্ট নেই। ট্রফি উন্মোচন অনুষ্ঠানে অন্য অধিনায়কেরা জাতীয় দলের নির্ধারিত ট্র্যাকস্যুট, ট্রাউজার পরে এলেও বাংলাদেশ অধিনায়ক আশরাফুল ইসলাম এসেছিলেন টি-শার্ট পরে। এসব অব্যবস্থাপনা কেন?

ইউসুফ: আমাদের ফেডারেশনের অভ্যন্তরীণ সমস্যা এগুলো। আমরা দল পেয়েছি দেরিতে। যেভাবে দলটা পাওয়ার কথা ছিল, সেভাবে পাইনি। আর দল ব্যবস্থাপনার সবকিছু তো সাধারণ সম্পাদক দেখেন না। এসব দেখার জন্য কাউকে না কাউকে দায়িত্ব দেওয়া হয়। সেই দায়িত্ব সবাই পালন করেনি ভালোভাবে। তারপরও বলব, সব ব্যর্থতার দায় আমার। আসলে দলাদলি করলে আমাদের হকি এগোবে না।

default-image

প্রশ্ন: এই দলাদলি কেন হচ্ছে?

ইউসুফ: সবাই জানে যে হকির নির্বাচনে দুটি পক্ষ ছিল। আমি প্রথম যুগ্ম সম্পাদক হই। কিন্তু নির্বাচিত সাধারণ সম্পাদকের অনুপস্থিতিতে আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে। এখানে বিরোধিতা অনেক। অনেকে আমার বিরুদ্ধে মন্ত্রীর কাছে অভিযোগ করেছেন। আমাকে একটা জাতীয় দল দেওয়া হচ্ছে কিন্তু কাকে দেওয়া হচ্ছে, সেটা কোথাও লেখা হচ্ছে না। একটা তালিকা করে আমার অফিসে ছুড়ে ফেলে দিয়ে চলে যাচ্ছে। এটা তো কাম্য নয়।

প্রশ্ন: তাহলে চ্যাম্পিয়নস ট্রফি আয়োজন করে বাংলাদেশের প্রাপ্তি কী?

ইউসুফ: চ্যাম্পিয়নস ট্রফির মতো বড় টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব পেয়েছি, এটাই প্রাপ্তি। কিন্তু এর যে গুরুত্ব কতখানি, সেটাই বুঝতে পারিনি আমরা।

মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন