বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার সময় বিকেল ৩টায় এই ড্র অনুষ্ঠানের কথা ছিল। কিন্তু আয়োজকদের বরাতে এএফপি জানিয়েছে, মেলবোর্ন পার্কে এই ড্র অনুষ্ঠানের কথা থাকলেও সেটি হয়নি। মূলত ভিসা নিয়ে গত এক সপ্তাহ ধরে চলা নানামুখী ঘটনাপ্রবাহের কারণে বিশ্বের এক নম্বর টেনিস তারকা জোকোভিচের অংশগ্রহণ অনিশ্চয়তার মুখে থাকার কারণেই এই ড্র আপাতত হয়নি।

অভিবাসন আদালতের রায়ে মুক্তি মিলেছে জোকোভিচের। গত বৃহস্পতিবার অস্ট্রেলিয়াতে নামতেই তাঁকে আটক করা আর ভিসা বাতিলকে আদালত ‘অযৌক্তিক’ বলে রায় দিয়েছেন। কিন্তু এরপরও অস্ট্রেলীয় সরকার তাঁর ভিসা দ্বিতীয়বারের মতো বাতিল করবে কি না, সেটি নিয়ে শঙ্কা আছে। এরই মধ্যে অস্ট্রেলিয়ান ওপেনে খেলার প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা।

default-image

টিকাহীন জোকোভিচকে ছাড়পত্র বিচার করে অস্ট্রেলিয়ান ওপেনে খেলা ও ভিক্টোরিয়া রাজ্যে প্রবেশের অনুমতি দেওয়ার পর থেকেই খেপেছেন অস্ট্রেলিয়ানদের অনেকেই। তাঁদের অভিযোগ, যেখানে টিকা নিয়েই বিদেশি নাগরিকদের অস্ট্রেলিয়ায় প্রবেশের বিষয়টি বাধ্যতামূলক, সেখানে জোকোভিচ কিসের ভিত্তিতে অস্ট্রেলিয়ায় প্রবেশ করবেন। এ নিয়ে সমালোচনার মধ্যেই গত বৃহস্পতিবার মেলবোর্ন বিমানবন্দরে নামার সঙ্গে সঙ্গে জোকোভিচকে আটক করা হয়। তাঁর ভিসা বাতিল করে একটি কোয়ারেন্টিন কেন্দ্রে পাঠানো হয়। সোমবার আদালতের রায়ে মুক্তি মেলে জোকোভিচের।

টেনিস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন