default-image
>দুই খেলার দুই কিংবদন্তি সামাজিক যোগাযোগমাধ্যমে একজন আরেকজনের কাছে কৌশল শিখতে চেয়েছেন।

ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারের সামর্থ্য নিয়ে আলোচনা না করাই ভালো। আধুনিক ক্রিকেটের ব্যাটিংয়ের শেষ কথা যে টেন্ডুলকারই! কিন্তু লিটল মাস্টারের টেনিস দক্ষতাও খারাপ না। এক সময় টেনিস খেলোয়াড় হওয়ার ইচ্ছে ছিল। জন ম্যাকেনরোর মতো চুল রেখেছিলেন ছোটবেলায়। কিন্তু পরে ক্রিকেট বেছে নিয়েছেন।তবে টেনিসের প্রতি প্রেমটা রয়ে গেছে।

কাল সামাজিক যোগাযোগমাধ্যমে টুইটারে নিজের টেনিস খেলার একটা ভিডিও ভক্তদের সঙ্গে ভাগাভাগি করেছেন টেন্ডুলকার। বয়স হলেও টেনিসটা যে খারাপ খেলেন না সেটা দেখতে চেয়েছেন আর কী! তা বিশেষ কাউকে দেখতে চেয়েছেন কি?

হ্যাঁ। ক্রিকেটের বাইরে টেন্ডুলকারের প্রিয় ক্রীড়া ব্যক্তিত্ব টেনিস কিংবদন্তি রজার ফেদেরার। ২০টি গ্র্যান্ড স্লাম জেতা ফেদেরার সঙ্গে টেনিস নিয়ে টেন্ডুলকারের অনেক কথা হয়, প্রায়ই খুনসুটিও চলে। কাল নিজের টেনিস খেলার ভিডিওতেও তাই হলো।

ভিডিওতে ক্রিকেটের এই কিংবদন্তিকে লাফিয়ে উঠে ফোরহ্যান্ড শট খেলতে দেখা যায়। নিজের ফোরহ্যান্ড ঠিক আছে কি না, জানতে ফেদেরারকে টেন্ডুলকারের জিজ্ঞাসা, ‘দেখো রজার ফেদেরার, আমার ফোরহ্যান্ডের জন্য কোনো টিপস দেওয়ার আছে?’ টেন্ডুলকারের টুইটের জবাবে ফেদেরার কী জবাব দেন সেটাই এখন দেখার অপেক্ষা।

টেনিস ও ক্রিকেট নিয়ে দুই খেলার এই দুই কিংবদন্তির মধ্যে আগেও টুইট চালাচালি হয়েছে। ২০১৮ সালে ফেদেরার নিজের ব্যাটিংয়ের ভিডিও পোস্ট করে টেন্ডুলকারের প্রতিক্রিয়া জানতে চান। টেন্ডুলকারও ফেদেরার ব্যাটিং নিয়ে বলেছিলেন, ‘সব সময়ের মতোই, চোখ আর হাতের অসাধারণ সমন্বয়। টেনিস ও ক্রিকেটের কৌশল আদানপ্রদান করলে কেমন হয়?’

বিজ্ঞাপন
টেনিস থেকে আরও পড়ুন
মন্তব্য করুন