মা হচ্ছেন শারাপোভা

মা হতে যাচ্ছেন—নিজের ইনস্টাগ্রামে এই ঘোষণা দিয়েছেন মারিয়া শারাপোভাফাইল ছবি

মারিয়া শারাপোভার সঙ্গে প্রেমের সম্পর্কে জড়াতে চাওয়ার লোকের সংখ্যা কম নয়। সাবেক টেনিস তারকা একটা সময়ে প্রেমিক হিসেবে বেছে নিয়েছিলেন এনবিএ তারকা সাশা ভুয়াচিচকে। বেশি দিন তাঁকে ভালো লাগেনি শারাপোভার। ভুয়াচিচকে বাদ দিয়ে তাই বেছে নিয়েছিলেন গ্রিগর দিমিত্রভকে। কিন্তু শারাপোভার উড়ু উড়ু মনটা সেখানেও বেশি দিন আটকে থাকেনি। ২০১৮ সালে তিনি বেছে নেন ব্রিটিশ ব্যবসায়ী আলেক্সান্ডার গিল্কসকে।

ওদিকে ২০১২ সালে গিল্কস বিয়ে করেছিলেন বাহরাইনি বংশোদ্ভূত ফ্যাশন ডিজাইনার মিশা নোনোকে। তাঁদের বিয়ে টিকেছিল মাত্র পাঁচ বছর। ২০১৭ সালে নোনোর সঙ্গে বিয়ে ভেঙে যাওয়ার পর শারাপোভার সঙ্গে সম্পর্ক গড়ে ওঠে গিল্কসের। ২০১৮ সালে প্রথম গিল্কসের সঙ্গে দেখা যায় শারাপোভাকে। সেই সময় একটু গুঞ্জন উঠেছিল শারাপোভাকে নিয়ে—তিনি মা হতে চলেছেন! সেই গুঞ্জন উড়িয়ে দিয়েছিলেন রাশিয়ার সাবেক টেনিস তারকা।

এমন গুঞ্জনের পরও সম্পর্কটা টিকে যায় গিল্কস–শারাপোভার। একাধিকবার শারাপোভাকে বিয়ের প্রস্তাবও দেন ব্রিটিশ ব্যবসায়ী। ২০২০ সালে দামি একটি হীরার আংটি উপহার দিয়ে শারাপোভাকে প্রস্তাব দেন গিল্কস্। শারাপোভা সেবার প্রস্তাব গ্রহণ করেন। সেই সময় ইনস্টাগ্রামের মাধ্যমে গিল্কসের বাগ্‌দত্তা হওয়ার ঘোষণা দেন একমাত্র রুশ নারী টেনিস খেলোয়াড় হিসেবে ক্যারিয়ার গ্র্যান্ড স্লাম জেতা শারাপোভা।

আলেক্সান্ডার জিলসের সঙ্গে মারিয়া শারাপোভা
ছবি: আলেক্সান্ডার জিলসের ইনস্টাগ্রাম

এবার প্রথমবারের মতো মা হওয়ার ঘোষণা দিয়েছেন। গতকাল ছিল শারাপোভার ৩৫তম জন্মদিন। এদিন তিনি নিজের ৪২ লাখ ইনস্টাগ্রাম অনুসারীকে একটি পোস্ট দিয়ে মা হতে যাওয়ার খবরটি দেন এভাবে, ‘অমূল্য শুরু!!! দুজন মিলে জন্মদিনের কেক খাওয়ায় আমি বরাবরই দক্ষ।’ এই লেখার সঙ্গে একটি ছবিও দিয়েছেন শারাপোভা। সেই ছবিই বলে দেয়, তিনি মা হতে চলেছেন।

শারাপোভার সন্তানের বাবা ৪২ বছর বয়সী গিল্কস পড়াশোনা করেছেন ইটন কলেজ ও ইউনিভার্সিটি অব ব্রিস্টলে। এরপর শুরু করেছেন নিজের ব্যবসা।