তারুণ্যের জয়োৎসবের জাতীয় পর্ব ২৪ এপ্রিল

তারুণ্যের জয়োৎসব
তারুণ্যের জয়োৎসব

জীবনের চ্যালেঞ্জের সঙ্গে তরুণদের পরিচয় করিয়ে দিতে এবং চ্যালেঞ্জ মোকাবিলায় নিজেকে প্রস্তুত করতে শুরু হচ্ছে ক্রাউন সিমেন্ট-প্রথম আলো ‘তারুণ্যের জয়োৎসব’-এর জাতীয় পর্ব। ২৪ এপ্রিল রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউটে পর্বটি শুরু হবে।

এই আয়োজনের মাধ্যমে আয়োজকেরা তরুণদের জানাতে চান, পৃথিবীর ৭৫০ কোটি মানুষ নানা প্রান্তে অপেক্ষা করছে তাঁর নেতৃত্ব, উদ্ভাবন, দক্ষতা ও ভালোবাসার জন্য। তরুণদের জানতে হবে আগামীর পৃথিবীর জন্য তাঁরা কী করতে পারে।

এর আগে সারা দেশে প্রায় ৩২টি আঞ্চলিক তারুণ্যের জয়োৎসব এবং কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সেখানে প্রায় ১০ হাজার তরুণ অংশ নেন। এরই ধারাবাহিকতায় ২৪ এপ্রিল অনুষ্ঠিত হবে ‘তারুণ্যের জয়োৎসব’-এর জাতীয় পর্ব। এ আয়োজনে থাকবে বিসিএস প্রস্তুতি, ক্যারিয়ার কাউন্সেলিং, স্কিল ডেভেলপমেন্ট, করপোরেট দুনিয়া, বিদেশে উচ্চশিক্ষা, উদ্যোক্তা গল্প, লিডারশিপ, চাকরি মেলা, তারুণ্যের কনসার্টসহ নানা আয়োজন। এমনকি কেউ যদি তাঁর শখকে পেশা বানাতে চান, তাঁদের জন্যও রয়েছে দিকনির্দেশনা।

তরুণদের জন্য এ আয়োজনে যোগ দেবেন মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক, গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার মাহমুদ হোসেন, ক্রাউন সিমেন্টের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলমগীর কবির, টেন মিনিট স্কুলের প্রধান নির্বাহী আয়মান সাদিক, ইএমকে সেন্টারের আউটরিচ কো-অর্ডিনেটর রুহুল আমিন, প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক প্রমুখ।

বিশ্ববিদ্যালয় পর্যায়ে পড়াশোনা করছেন, কিংবা সবে বিশ্ববিদ্যালয়ের গণ্ডি পাড়ি দিয়েছেন—এমন সবাই এই অনুষ্ঠানে অংশ নিতে পারবেন। সকাল ৮টা ৩০ মিনিট থেকে শুরু হয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে এ আয়োজন।

ক্রাউন সিমেন্ট-প্রথম আলো তারুণ্যের জয়োৎসবে অংশগ্রহণ করতে রেজিস্ট্রেশন করতে হবে এই ঠিকানায়- (https://www.prothomalo.com/tarunno-registration) । রেজিস্ট্রেশনের পর নির্বাচিত ব্যক্তিদের খুদে বার্তা দিয়ে অংশগ্রহণ নিশ্চিত করা হবে।