টেক জায়ান্টে ক্যারিয়ার

গুগল, ফেসবুক, আইবিএম, স্ন্যাপচ্যাটসহ বিভিন্ন নামকরা প্রতিষ্ঠানে চাকরি করা বাংলাদেশি বা ভারতীয়দের খবর প্রায়ই উঠে আসে সংবাদমাধ্যমে। এসব খবর সেসব প্রতিষ্ঠানে চাকরি করার ক্ষেত্রে অনেককে অনুপ্রাণিত করে। একই সঙ্গে কৌতূহলী মনে প্রশ্নের উদ্রেক করে, তাঁরা যদি পারেন, আমরা কেন পারব না?

এমন অসংখ্য প্রশ্নের জবাব মিলবে ক্রাউন সিমেন্ট-প্রথম আলো তারুণ্যের জয়োৎসবের জাতীয় পর্বে। ২৪ এপ্রিল রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে এই পর্ব অনুষ্ঠিত হবে। সেদিন বিভিন্ন সেশনে আলোচিত হবে টেক জায়ান্টে ক্যারিয়ার–বিষয়ক নানা দিক। তরুণ ও চাকরিপ্রত্যাশীদের উদ্দেশে আলোচনা ও দিকনির্দেশনামূলক পরামর্শ দেবেন দেশবরেণ্য ব্যক্তিরা।

টেক জায়ান্ট ক্যারিয়ার সেশনে অংশ নেবেন অ্যালগো ম্যাট্রিক্সের প্রতিষ্ঠাতা ফরহাদ আহমেদ, যিনি আগে কাজ করতেন গুগলে। থাকবেন সিরেনা টেকনোলজির প্রতিষ্ঠাতা মোস্তফা হাসান, তিনি প্রায় ১০ বছর কাজ করেছেন স্যামসাংয়ে। আরও থাকবেন রুবরিক ইনসের সফটওয়্যার ইঞ্জিনিয়ার বৃষ্টি শিকদার। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন এমআইটির ২০১৬ ব্যাচের গ্র্যাজুয়েট তামান্না ইসলাম ঊর্মি।

সেশনে বক্তারা জানাবেন কোথায় পাওয়া যাবে টেক জায়ান্টদের সঙ্গে যোগাযোগের তথ্য। কখন, কীভাবে নিতে হয় প্রস্তুতি এবং কেমন পরিকল্পনা নিলে শেষ পর্যন্ত টেক জায়ান্ট প্রতিষ্ঠানে কাজ করা যাবে। আর কীভাবে সেসব প্রতিষ্ঠানে নিজেকে প্রতিদিন প্রমাণ করতে হয়, সে বিষয়েও ধারণা পাওয়া যাবে।

যাঁরা এই বিষয়ে জানতে আগ্রহী, তাঁদের ২৪ এপ্রিল সকালে আসতে হবে কৃষিবিদ ইনস্টিটিউশনে ক্রাউন সিমেন্ট-প্রথম আলো তারুণ্যের জয়োৎসবে। সেখানে আরও থাকছে আন্তর্জাতিক সম্মেলনের টিকিট, ইন্ডাস্ট্রি ভিজিট, অ্যাটাচমেন্ট ও ইন্টার্নশিপের সুযোগ, বিনে পয়সায় TOEIC পরীক্ষার ভাউচার। এ ছাড়া অর্ধশতাধিক দেশবরেণ্য বক্তাদের সঙ্গে কথোপকথনের সুযোগ। ২০টি প্রতিষ্ঠানের সহায়ক কার্যক্রমের খোঁজ এবং পেশাগত উন্নয়ন, ইংরেজিবিষয়ক কর্মশালা ও নিজের সিভি দেখিয়ে নেওয়ার সুযোগ। আর সবশেষে থাকবে জলের গানের পরিবেশনা। এই ইভেন্ট সম্পর্কে আরও জানা যাবে ইভেন্টের ফেসবুক পাতায়