বিক্রি করতে জানতে হবে নিজেকে

তারুণ্যের জয়োৎসব
তারুণ্যের জয়োৎসব

তীব্র প্রতিযোগীতার এই যুগে সবাই চান সেরা চাকরিটি। সে জন্য অনেকে প্রস্তুত থাকেন তাঁর সর্বোচ্চ পরিশ্রমটুকু দিতে। তবে বুঝতে পারেন না শুরুটা ঠিক কোথা থেকে করবেন। অন্যদিকে, স্বপ্নের চাকরিটি পেতে দিনের পর দিন অমানুষিক খাটুনি করেও শেষ পর্যন্ত সফল হতে পারেন না অনেকে। পরিশ্রমের পরও তাহলে সফলতা এল না কেন? আসলে প্রতিযোগিতার এই যুগে নিছক খাটতে পারাটাই যোগ্যতার শেষ মানদণ্ড নয়। এ জন্য চাই আরেকটু বেশি কিছু। আর সেটা হলো, আপনাকে জানতে হবে কীভাবে নিজেকে বেচতে হয়!

হাজার হাজার চাকরিপ্রার্থীর মধ্যে থেকে কেন একজন নিয়োগদাতা আপনাকেই বেছে নেবেন? কিংবা প্রথম পরিচয়ে আপনার কোন বিষয়টা দেখে নিয়োগকর্তা বুঝে নেবেন, আপনিই সে–ই যাঁকে তাঁরা খুঁজছেন। এ ছাড়া চাকরিদাতার কাছে আপনার কোন কোন দক্ষতা, শিক্ষা ও কর্মকাণ্ড গুরুত্বপূর্ণ আর কোনগুলে নয়—রয়েছে এমন হাজারও প্রশ্ন। এসব প্রশ্নের উত্তর পেতে হলে আসতে হবে ২৪ এপ্রিল সকালে, কৃষিবিদ ইনস্টিটিউশনে। যোগ দিতে হবে ক্রাউন সিমেন্ট-প্রথম আলো তারুণ্যের জয়োৎসবে।


২৪ এপ্রিল কৃষিবিদ ইনস্টিটিউশনে অনুষ্ঠেয় ওই আয়োজনের একটি সেশন নির্ধারণ করা হয়েছে চাকরির বাজারে নিজেকে কীভাবে বিক্রি করা যায়, সেসব কৌশল উপস্থাপনে। ওই সেশনে বক্তা হিসেবে থাকবেন বিডি জবসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এ কে এম ফাহিম মাশরুর, ক্রাউন সিমেন্টের মানবসম্পদ ব্যবস্থাপক এ বি এম ইউসুফ আলি খান, প্রথম আলোর ডিজিটাল বিজনেস ব্যবস্থাপক এ বি এম জাবেদ সুলতান এবং গ্রো অ্যান্ড এক্সেলের নির্বাহী কর্মকর্তা এম জুলফিকার হোসেন।

ওই উৎসবে আরও থাকছে আন্তর্জাতিক সম্মেলনের টিকিট, ইন্ডাস্ট্রি ভিজিট, অ্যাটাচমেন্ট ও ইন্টার্নশিপের সুযোগ, বিনে পয়সায় টোফেল পরীক্ষার ভাউচার, পঞ্চাশেরও বেশি দেশবরেণ্য বক্তার সঙ্গে কথোপকথনের সুযোগ। এ ছাড়া থাকছে ২০টি প্রতিষ্ঠানের সহায়ক কার্যক্রমের খোঁজ এবং পেশাগত উন্নয়ন, ইংরেজি বিষয়ক কর্মশালা ও নিজের সিভি দেখিয়ে নেওয়ার সুযোগ। আর সবশেষে বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে জলের গান।

ক্রাউন সিমেন্ট-প্রথম আলো তারুণ্যের জয়োৎসবে অংশগ্রহণ করতে রেজিস্ট্রেশন করতে হবে এই ঠিকানায় । রেজিস্ট্রেশনের পর নির্বাচিত ব্যক্তিদের খুদে বার্তা দিয়ে অংশগ্রহণ নিশ্চিত করা হবে।


এ ছাড়া ইভেন্ট সম্পর্কে আরও জানা যাবে ইভেন্টের ফেসবুক পাতায়