সম্প্রতি টুইটারের প্রায় সাড়ে সাত কোটি শেয়ার কিনেছেন ইলন মাস্ক, যা টুইটারের মোট শেয়ারের ৯ দশমিক ২ শতাংশ। টুইটারের সবচেয়ে বেশি শেয়ারের মালিক হওয়ার ঘণ্টাখানেক পর ব্যবহারকারীরা ‘এডিট বাটন’ চান কি না, তা জানতে মাইক্রোব্লগিং সাইটটিতে এক জরিপ চালান তিনি। মাস্কের এ জরিপে প্রায় ৪২ লাখ ব্যক্তি অংশ নেন। জরিপে অংশ নেওয়া ব্যক্তিদের প্রায় ৭৩ দশমিক ৬ শতাংশই এডিট বাটন পেতে চান বলে জানান। জরিপের ফলাফল প্রকাশের পরপরই ‘এডিট বাটন’ চালুর আশ্বাস দেয় টুইটার। ফলে অনেকের ধারণা মাস্কের কারণেই এ সুবিধা চালুর উদ্যোগ নিয়েছে টুইটার। তবে ‘এডিট বাটন’ চালুর বিষয়ে ইলন মাস্কের জরিপের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

টুইটারের কনজ্যুমার প্রোডাক্টস বিভাগের প্রধান জে সুলিভান জানিয়েছেন, এডিট বাটন চালুর জন্য কয়েক বছর ধরেই সবচেয়ে বেশি অনুরোধ এসেছে। গত বছর থেকে এ সুবিধা চালুর জন্য কাজ করছে টুইটার।

‘এডিট বাটন’ সুবিধা আগামী কয়েক মাসের মধ্যে ‘টুইটার ব্লু’ সাবস্ক্রিপশন সেবা ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে বলে জানিয়েছে টুইটার। তাদের অভিজ্ঞতা পর্যালোচনা করে সব টুইটার ব্যবহারকারীর জন্য সুবিধাটি উন্মুক্ত করা হবে।

সূত্র: রয়টার্স, বিবিসি

প্রযুক্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন