ডিম উদ্ধারের অভিযান

.
.

বিচ্ছিন্ন এক দ্বীপ। সবুজ-শ্যামল। সাজানো-গোছানো। একঝাঁক পাখির বাস সেখানে। সুখী পাখি, দুঃখী পাখি, লাজুক-নাজুক-ঝগড়াটে পাখি। আর আছে গোটা কয়েক রাগী পাখি। এই নিয়ে শান্তিতেই কাটছিল তাদের দ্বীপ-জীবন। বাগড়া দিল একদল সবুজ শূকর। শান্তির শৃঙ্খল ভেঙে দিল। এগুলোকে ঝেঁটিয়ে বিদায় করতে না পারলে দ্বীপের শান্তি ফিরবে কীভাবে? এদিকে রাগে ফুঁসছে অ্যাংরি বার্ডস। শুরু হলো তাদের দ্বীপে শান্তি ফিরিয়ে আনার মিশন।
স্মার্টফোনের জনপ্রিয় গেমের তালিকায় অ্যাংরি বার্ডসের মোটামুটি পাকাপোক্ত অবস্থান। তবু এক গেম আর কতবার খেলা যায়? তা ছাড়া বর্তমানের চমকপ্রদ গেমের চমৎকার সব গ্রাফিকসের ভিড়ে পুরোনো অ্যাংরি বার্ডসের অবস্থান পিছিয়েও যদি পড়ে, অবাক হওয়ার কিছু নেই। হয়তো সে কথা ভেবেই রোভিও এন্টারটেইনমেন্ট নতুন সংস্করণের ‘অ্যাংরি বার্ডস অ্যাকশন’ প্রকাশ করেছে।
গেমের বিষয়বস্তুর সঙ্গে অ্যাংরি বার্ডস রিওর সামঞ্জস্য থাকলেও মূল গল্পের সঙ্গে অ্যাংরি বার্ডস চলচ্চিত্রের মিল বেশি। উন্নত গ্রাফিকসের সঙ্গে আছে, ডিম উদ্ধারের দৃশ্য আছে, এ ছাড়া পাথর, বরফের দেয়াল, বোমা, পাখিদের দক্ষতা আছে। সব মিলিয়ে অ্যাংরি বার্ডস অ্যাকশন এক নতুন সাজে সেজেছে। আর প্রতিটি লেভেল শেষ করলে লটারির মাধ্যমে একাধিক পুরস্কার জেতার সুযোগও রয়েছে।
গেমটি প্রথম পরীক্ষামূলকভাবে ২০১৬ সালের ১৬ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডে উন্মুক্ত করা হয়। পরে ২৮ এপ্রিল বিশ্বব্যাপী বাজারে ছাড়া হয় গেমটি। বেশ সমাদৃত হয়েছে। তবে অ্যান্ড্রয়েডের জন্য প্রায় ৪৫০ মেগাবাইট ও আইওএসের জন্য গেমটি দেড় গিগাবাইট হওয়ায় অনেক সময় তারহীন ওয়াই-ফাই ইন্টারনেট ব্যবহার না করলে গেমটি ডাউনলোড করতে অসুবিধার সম্মুখীন হওয়ার সম্ভাবনা রয়েছে। নামানোর ঠিকানা
অ্যান্ড্রয়েড: https://goo.gl/YPqfCa
আইওএস: https://goo.gl/YXJrUr