দুর্দান্ত স্মার্টফোন আনছে মাইক্রোসফট!

ইনটেল প্রসেসরের মাইক্রোসফট ফোন
ইনটেল প্রসেসরের মাইক্রোসফট ফোন

ইনটেলের প্রসেসর দিয়ে দুর্দান্ত একটি স্মার্টফোন বাজারে ছাড়তে পারে মাইক্রোসফট। এই প্রসেসর হবে পিসিতে ব্যবহৃত প্রসেসরের মতো শক্তিশালী। নতুন স্মার্টফোন নিয়ে মাইক্রোসফট মুখ বুজে থাকলেও প্রযুক্তি বিশ্বে এ ফোন নিয়ে শুরু হয়েছে গুঞ্জন। বিভিন্ন সময় স্মার্টফোনের আগাম তথ্য টুইটারে ফাঁস করে খ্যাতি পাওয়া ইভান ব্লাস মাইক্রোসফটের নতুন স্মার্টফোনের তথ্য ফাঁস করেছেন।
টুইটে বলা হয়েছে, ল্যাপটপ-ক্লাস ইনটেল প্রসেসর দিয়ে স্মার্টফোন আনছে মাইক্রোসফট। টুইটের সঙ্গে কিছু ছবিও পোস্ট করা হয়েছে।
প্রযুক্তি-বিষয়ক বিভিন্ন ওয়েবসাইটে তথ্য অনুযায়ী, ২০১৭ সালে সারফেস ব্র্যান্ড নামে তিনটি নতুন স্মার্টফোন আনতে পারে মাইক্রোসফট। ইনটেল অ্যাটম এক্স ৩ প্রসেসরচালিত এই স্মার্টফোন জানুয়ারি মাসেই বাজারে দেখা যাবে। সাড়ে পাঁচ ইঞ্চি মাপের অ্যাকটিভ ম্যাট্রিকস অর্গানিক লাইট এমিটিং ডায়োড ডিসপ্লে, ইউএসবি পোর্ট, লিকুইড কুলিং-প্রযুক্তি থাকবে এতে। র‍্যাম ও স্টোরেজ কমবেশির ওপর মডেল নির্ভর করবে।
সম্প্রতি সারফেস স্টুডিও পিসি তৈরির মাধ্যমে মাইক্রোসফট হার্ডওয়্যার ক্ষেত্রে আরও বেশি নজর দেওয়ার ইঙ্গিত দিয়েছে। ১ দশমিক ৩ মিলিমিটার ডিসপ্লেযুক্ত এ ডিভাইস মাইক্রোসফটের সবচেয়ে পাতলা ডিসপ্লের ডিভাইস হিসেবে বাজারে আসছে। পেন, টাচ ও সারফেস ডায়াল নামে দুই হাতেই কাজ করা যায়—এমন সুবিধা আছে এতে। তথ্যসূত্র: গ্যাজেটস নাউ।