বাজারে নতুন মাদারবোর্ড

গিগাবাইটের ২০০ সিরিজের কয়েকটি মাদারবোর্ড দেশের বাজারে ছাড়া হয়েছে। গত বৃহস্পতিবার রাজধানীতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। বাজারে আসা গিগাবাইটের মাদারবোর্ডগুলো হচ্ছে জেড২৭০এক্স গেমিং কে৩, অরোস জেড২৭০এক্স গেমিং ৫, জেড২৭০এক্স আল্ট্রা গেমিং ও অরোস জেড২৭০এক্স গেমিং ৭।

সংবাদ সম্মেলনে গিগাবাইটের দেশীয় ব্যবস্থাপক খাজা মো. আনাস খান বলেন, গেমার এবং গ্রাফিক ও মাল্টিমিডিয়া ডিজাইনারদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে এসব মাদারবোর্ড। প্রতিটিই ইন্টেলের ষষ্ঠ এবং সপ্তম প্রজন্মের প্রসেসর সমর্থিত।

এতে জানানো হয়, মাদারবোর্ডগুলোতে রয়েছে ইন্টেল ইউএসবি ৩.১, থ্রি ওয়ে গ্রাফিক, ট্রিপল এনভিএমই পিসিআই-ই এসএসডি, ডুয়াল আলট্রা ফাস্ট এম ২ সাটা ইন্টারফেস, ইন্টেল অপটেন মেমোরি রেডি, ক্রিয়েটিভ সাউন্ড কোর থ্রিডি, এসবিএক্স স্টুডিও অডিও স্যুট, কিলার ই২৫০০ গেমিং নেটওয়ার্ক, ইন্টেল গিগাবিট ল্যান, এডজাস্টেবল ভোল্টেজসহ ইউএসবি ডিএসি আপ ২, আরজিবি ফিউশন, ২টি এক্সটার্নাল থারমিস্টর হেডার, এক্সট্রিম ৪০ জিবি থান্ডারবোল্ট ৩ সুবিধা। আর দাম ধরা হয়েছে ১৫,০০০ থেকে ৫৫,০০০ টাকা।

সংবাদ সম্মেলনে স্মার্ট টেকনোলজিসের পরিচালক জাফর আহমেদ বলেন, আমরা সব সময় চেষ্টা করি গ্রাহকদের কাছে হালনাগাদ করা পণ্য পৌঁছে দিতে।