বাজারে গিগাবাইটের নতুন মাদারবোর্ড

অরোস সিরিজের নতুন মাদারবোর্ড উদ্বোধন।
অরোস সিরিজের নতুন মাদারবোর্ড উদ্বোধন।

দেশের বাজারে গিগাবাইটের অরোস সিরিজের নতুন একটি মাদারবোর্ড এনেছে প্রযুক্তিপণ্য পরিবেশক ও বিপণন প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস লিমিটেড। শনিবার রাজধানীর বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ) কার্যালয়ে এক সংবাদ সম্মেলন নতুন মাদারবোর্ডের ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

নতুন মাদারবোর্ড উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজির পরিচালক জাফর আহমেদ ও গিগাবাইটের কান্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান।

খাজা মো. আনাস খান নতুন মাদারবোর্ড সম্পর্কে বলেন, গেমারদের জন্য বিশেষভাবে তৈরি মাদারবোর্ডটিতে বেশ কিছু ফিচার আছে। নতুন এ মাদার বোর্ডে আছে ১৬ দশমিক ৮ মিলিয়ন আরজিবি কালারস, ৮ ধরনের ভিন্ন ভিন্ন লাইটিং ইফেক্টস, আরজিবি ফিউশন ডিজিটাল এলইডি স্ট্রিপস, স্মার্ট ফ্যান ৫ সহ সর্বাধুনিক প্রযুক্তি। এতে গেমাররা তাঁদের পছন্দের গেম খেলতে নানা সুবিধা পাবেন।

জাফর আহমেদ বলেন, গিগাবাইট অনেক আগে থেকেই কম্পিউটার গেমের জন্য মাদারবোর্ড তৈরি করে আসছে। গেমিং পন্য উত্পাদনের দিক থেকে গিগাবাইট বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় ব্র্যান্ড হিসেবে পরিচিত। এবার অরোস সিরিজে নতুন মাদারবোর্ড ‘এক্স ২৯৯’ মডেলটি বাংলাদেশে আনা হল। যারা গ্রাফিকস কিংবা মাল্টিমিডিয়া ডিজাইন নিয়ে কাজ করেন, তাদের জন্য এ মাদারবোর্ডে নানা ফিচার রয়েছে।

আনাস খান বলেন, মাদারবোর্ডের দাম শুরু হচ্ছে ২৫ হাজার টাকা থেকে।