আসছে নকিয়ার দুই ফিচার ফোন

নকিয়া ১০৫ ও ১৩০
নকিয়া ১০৫ ও ১৩০

নকিয়া ১০৫ ও ১৩০ মডেলের ২০১৭ সংস্করণের নতুন ফিচার ফোন বাজারে ছাড়ছে ফিনল্যান্ডের মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল। ফোন দুটিতে ১ দশমিক ৮ ইঞ্চি কিউভিজিএ ডিসপ্লে রয়েছে।

এ বছরের শুরুতে ৩৩১০ মডেলের আইকনিক মোবাইল ফোনটি নতুন নকশায় বাজারে ছাড়ে প্রতিষ্ঠানটি। এবারে পোর্টফোলিওতে আরও দুটি নতুন ফিচার ফোন যুক্ত করছে প্রতিষ্ঠানটি।

নকিয়া ১০৫ মডেলটি এক সিম ও দুই সিম হিসেবে পাওয়া যাবে। এইচএমডি গ্লোবাল দাবি করেছে, তাদের তৈরি সাশ্রয়ী দামের ফিচার ফোন এটি। এ ছাড়া শিগগিরই ১৩০ মডেলটি ছাড়া হবে। নীল, সাদা ও কালো রঙে বাজারে আসবে নকিয়া ১০৫ আর ১৩০-এর রং হবে লাল, ধূসর ও কালো। ফোন দুটিতে এলইডি ফ্ল্যাশলাইট থাকবে। ফোন দুটির টক টাইম হবে ১৫ ঘণ্টা। এতে স্নেক জেনিয়া গেম ও এফএম রেডিও শোনার সুবিধাও থাকবে।

নকিয়া ১৩০ মডেলটিতে ভিজিএ ক্যামেরা থাকবে এবং এমপি থ্রি প্লেয়ার সমর্থন করবে। ফোনটি ৪ এমবি র‍্যাম ও ৮ এমবি স্টোরেজ সমর্থন করবে। মাইক্রোএসডি কার্ড লাগানো যাবে।

এইচএমডি গ্লোবালের প্রধান নির্বাহী কর্মকর্তা আর্তো নুমেলা বলেন, ৪০০ কোটি মানুষ এখনো অনলাইনের বাইরে। তাঁরা ইন্টারনেটের সুবিধা পাচ্ছে না। ২০১৬ সালে বিশ্বজুড়ে ৪০ কোটি ফিচার ফোন বিক্রি হয়েছে। তাই ফিচার ফোনের গুরুত্বকে অবহেলা করার মতো নয়।

নকিয়ার কাছ থেকে ব্র্যান্ড লাইসেন্স কিনে নকিয়া ব্র্যান্ডের ফোন তৈরি করছে ফিনল্যান্ডের প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল। তথ্যসূত্র: এনডিটিভি।