শুরু হচ্ছে উদ্যোক্তাগিরি

উদ্যোক্তাগিরির উদ্বোধন অনুষ্ঠানে বিভিন্ন উদ্যোক্তা প্রতিষ্ঠানের কর্মীরা উপস্থিত ছিলেন। ছবি: সংগৃহীত।
উদ্যোক্তাগিরির উদ্বোধন অনুষ্ঠানে বিভিন্ন উদ্যোক্তা প্রতিষ্ঠানের কর্মীরা উপস্থিত ছিলেন। ছবি: সংগৃহীত।

পরামর্শ ও প্রশিক্ষণ দিয়ে দেশীয় উদ্যোক্তাদের তুলে আনতে যাত্রা শুরু করেছে উদ্যোক্তাদের প্ল্যাটফর্ম উদ্যোক্তাগিরি। গতকাল শুক্রবার সন্ধ্যায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অডিটরিয়ামে প্ল্যাটফর্মের আনুষ্ঠানিক কার্যক্রমের উদ্বোধন করা হয়।

উদ্যোক্তাগিরির প্রতিষ্ঠাতা রন মাহিনুর বলেন, উদ্যোক্তাগিরি প্ল্যাটফর্মে বাজার ও পণ্য নিয়ে নানা রকম বিশ্লেষণ ও পরামর্শ থাকবে। এ ছাড়া উদ্যোক্তাদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থাও থাকবে। এ প্ল্যাটফর্ম থেকে ব্যাংক, ভেঞ্চার-ক্যাপিটালগুলো বিনিয়োগের জন্য উদ্যোগ খুঁজে নেবে।

ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান সবুর খান বলেন, উদ্যোগ নিলে প্রতিবন্ধকতা বা বাধা আসতে পারে। থেমে গেলে চলবে না। কাজ করে যেতে হবে। এটি হবে বাংলাদেশের উদ্যোক্তা সহায়ক প্ল্যাটফর্ম।

উদ্যোক্তাগিরির সঙ্গে যুক্ত হতে এ প্ল্যাটফর্মের ওয়েবসাইটে (www.uddoktagiri.com) নিজের উদ্যোগের প্রোফাইল জমা দিতে হবে বা গল্প তুলে ধরতে হবে। উদ্যোক্তাগিরির পক্ষ থেকে উদ্যোক্তা হওয়ার জন্য সহযোগিতা করা হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইক্যাব) প্রেসিডেন্ট রাজিব আহমেদ, বাক্যর সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন, ডাউন টেক কমিউনিকেশনের প্রধান নির্বাহী মোস্তফা জামান, প্রিয়শপের প্রতিষ্ঠাতা আশিকুল ইসলাম খান প্রমুখ।