'সবার সেরা' ফোর-জি আনছে গ্রামীণফোন

গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলিসহ অন্য কর্মকর্তারা ফের-জি ট্র্যাকে দাঁড়িয়ে আছেন। ছবি: বিজ্ঞপ্তি
গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলিসহ অন্য কর্মকর্তারা ফের-জি ট্র্যাকে দাঁড়িয়ে আছেন। ছবি: বিজ্ঞপ্তি

গ্রামীণফোন আজ মঙ্গলবার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন আয়োজিত স্পেকট্রাম নিলামে পাঁচ মেগাহার্জ বেতার তরঙ্গ কিনেছে।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাইকেল ফোলি বলেছেন, ‘আমাদের প্রযুক্তি নিরপেক্ষ স্পেকট্রামের সঙ্গে নতুন এই স্পেকট্রাম যোগ হওয়ায় গ্রামীণফোন দেশের সবচেয়ে আধুনিক নেটওয়ার্কের মাধ্যমে সেরা ৪জি সেবা প্রদানে একটি দৃঢ় অবস্থানে পৌঁছে গেল।’

১৮০০ মেগাহার্জ ব্যান্ড ফোর-জি/এলটিই বিস্তারে সবচেয়ে কার্যকরী স্পেকট্রাম এবং গ্রামীণফোনের নতুন স্পেকট্রাম কেনার ফলে শীর্ষস্থানকে আরও জোরদার করেছে।

গ্রামীণফোন তার নেটওয়ার্কের আধুনিকায়ন করেছে, ফলে এর গ্রাহকেরা নিরবচ্ছিন্ন এইচডি ভিডিও ও লাইভ টিভি স্ট্রিমিং, ঝকঝকে ভিডিও কল এবং অতি দ্রুতগতিতে ডাউনলোড করতে পারবেন। আধুনিক নেটওয়ার্ক উপভোগ করার জন্য গ্রাহকদের থ্রি-জি সিম পরিবর্তন করে ফোর-জি সিম গ্রহণ করার জন্য গ্রামীণফোনের পক্ষ থেকে অনুরোধ করা হচ্ছে।

গ্রামীণফোনের সিইও বিটিআরসি, টেলিযোগাযোগ মন্ত্রণালয় এবং বাংলাদেশ সরকারকে সাফল্যের সঙ্গে স্পেকট্রাম নিলাম সম্পন্ন করার জন্য ধন্যবাদ জানান এবং সারা দেশে একটি মানসম্পন্ন ৪জি নেটওয়ার্ক বিস্তারে সহায়তা কামনা করেন। তিনি বলেন, ‘এই নিলাম আয়োজন করে সরকার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পথে আরও একধাপ এগিয়ে গেল। আমরা আশা করব যে সফলভাবে ৪জি বিস্তার এবং এর ব্যবসায়িক সাফল্য নিশ্চিত করতে তারা যৌক্তিক নীতি গ্রহণ করব।’ তিনি বলেন, ‘যখন আমরা ফোর-জি চালু করব, তখনো আমরা গ্রাহকের অভিজ্ঞতার বিষয়ে কোনো ছাড় দেব না।’ বিজ্ঞপ্তি।