ভারতের ই-স্পোর্টস টুর্নামেন্টে জয়ী বাংলাদেশের গেমাররা

আইসিজিসি টুর্নামেন্টে জয়ী সিএসবিডি এনোনিমাস নামে বাংলাদেশের গেমারদের একটি দল। ছবি: সংগৃহীত।
আইসিজিসি টুর্নামেন্টে জয়ী সিএসবিডি এনোনিমাস নামে বাংলাদেশের গেমারদের একটি দল। ছবি: সংগৃহীত।

ভারতের গোয়ায় অনুষ্ঠিত ইন্ডিয়ান সাইবার গেমিং চ্যাম্পিয়নশিপ-২০১৮ (আইসিজিসি)–এর ফাইনালে ১৬ সেপ্টেম্বর ভারতের দল গ্লোবাল ই-স্পোর্টসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে সিএসবিডি এনোনিমাস নামে বাংলাদেশের একটি দল। বাংলাদেশি গেমারদের দলটিকে পৃষ্ঠপোষকতা করেছে গিগাবাইট বাংলাদেশ।

সিএসবিডি অ্যানোনিমাস দলের সদস্যরা হলেন সুদীপ্ত কুমার মণ্ডল, রাশেদ ফারহান, সেলিম সাদ্দাম, তাজওয়ার আহমেদ, নাহিয়ান ও জয় শাওন।

গিগাবাইটের কান্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান বলেন, ‘দীর্ঘদিন ধরেই বাংলাদেশে গেমারদের পৃষ্ঠপোষকতা করছি। আইসিজিসির মতো একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট জেতায় অত্যন্ত আনন্দিত। এবারের প্রতিযোগিতায় দেশের হয়ে গিগাবাইট অরোজের ব্যানারে ৬ জন করে মোট ১২ জন গেমার সিএসবিডি এনোনিমাস ও সিএসবিডি রিভেঞ্জ টাইটেলে বিভক্ত হয়ে ভারতের এ গেমিং প্রতিযোগিতার রেইনবো ৬ ইভেন্টে অংশগ্রহণ করে। অন্যদিকে, মার্সেনারিজ নামে বাংলাদেশ থেকে আরও একটি দল এ প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করে।

আইসিজি ২০১৮–তে রেইনবো ৬ ছাড়াও ওভারওয়াচ, পেলাডিনস, লীগ অব লিজেন্ডস গেমস এর প্রতিটিতেই প্রাথমিক পর্বে অংশগ্রহণ করেছে দক্ষিণ এশিয়া এবং সিঙ্গাপুরের শতাধিক দল।