দেশে ইউমিডিজির নতুন দুই স্মার্টফোন

নতুন দুই স্মার্টফোন উদ্বোধন করেন ইউমিডিজি ও রবির কর্মকর্তারা। ছবি: সংগৃহীত।
নতুন দুই স্মার্টফোন উদ্বোধন করেন ইউমিডিজি ও রবির কর্মকর্তারা। ছবি: সংগৃহীত।

দেশের বাজারে নতুন দুই স্মার্টফোন ‘ওয়ান’ ও ‘ওয়ান প্রো’ এনেছে ইউমিডিজি। অনলাইনে রবিশপে এ ফোনের আগাম ফরমাশ দেওয়া যাবে। গতকাল রোববার রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে ফোন দুটির উদ্বোধন করেছে প্রতিষ্ঠানটি।

ইউমিডিজি বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম ওবায়দুল্লাহ বলেন, নতুন প্রযুক্তির প্রতি তরুণের বরাবর আগ্রহ থাকে। সাইড ফিঙ্গারপ্রিন্ট, দ্রুতগতির ওয়্যারলেস চার্জার, এনএফসি–সুবিধাসহ মিডরেঞ্জ বাজেটের ফোন ইউমিডিজি ওয়ান সিরিজ। নতুন দুটি স্মার্টফোনের নকশায় নতুনত্ব রয়েছে। ইউমিডিজি ওয়ান প্রো ফোনে রয়েছে ৫.৯ ইঞ্চি আইপিএস ডিসপ্লে এবং ৪ডি কার্ভ গ্লাস বডি।

১.৫ গিগাহার্টজ হেলিও অক্টাকোর পি২৩ ফোরএক্স কর্টেক্স-এ ৫৩ চিপসেটের প্রসেসর রয়েছে এতে। ৪ গিগাবাইট র‍্যামের পাশাপাশি এতে রয়েছে ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। চাইলে মাইক্রো এসডি কার্ড দিয়ে ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে। ছবি তোলার জন্য পেছনে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা ও ফ্ল্যাশ। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে এফ/ ২.০ অ্যাপারচারসহ ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ভিডিও রেকর্ড করা যাবে ১০৮০ ও ৭২০ পিক্সেল রেজুলেশনে।

ফোনটিতে ওয়্যারলেস চার্জিং ও ফাস্ট চার্জিং সুবিধাসহ রয়েছে দীর্ঘ ব্যাকআপ দিতে ৩৫৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ডিভাইসটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে স্টক অ্যান্ড্রয়েড ৮.১। ইউমিডিজি ‘ওয়ান’ ফোনটির সঙ্গে প্রোর পার্থক্য হচ্ছে, ওয়ানে রয়েছে ৩২ গিগাবাইট ইন্টারনাল মেমোরি।

ইউমিডিজি ওয়ান ফোনের দাম ১৫ হাজার ৯৯০ এবং ওয়ান প্রোর দাম পড়বে ১৯ হাজার ৯৯০ টাকা।