ওয়াই সিরিজে আসছে সাড়ে ছয় ইঞ্চি মাপের স্মার্টফোন

ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন
ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন

চলতি মাসেই বাংলাদেশসহ কয়েকটি দেশের বাজারে ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন আনবে চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। সাড়ে ছয় ইঞ্চি মাপের স্মার্টফোনটি ওয়াই সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোন হবে বলে জানিয়েছে হুয়াওয়ে কর্তৃপক্ষ। ফোনটি হবে থ্রিডি কার্ভড বা বাঁকানো নকশার।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ বাংলাদেশ জানায়, সবচেয়ে বড় ডিসপ্লেবিশিষ্ট ফোনটি ওয়াই সিরিজের সর্বশেষ ও হালনাগাদ সংস্করণ। এই সিরিজের প্রথম ফ্ল্যাগশিপ ফোনও এটি। ‘ইয়াং অ্যান্ড এক্সিলেন্ট’ ধারণাকে প্রাধান্য দিয়ে নতুন ফোনটির ভেতর-বাইর সাজানো হয়েছে। এর মাধ্যমে অপেক্ষাকৃত কম দামে ফ্ল্যাগশিপ মোবাইল ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা। এর ডিসপ্লের রেজুলেশন হবে ১০৮০ * ২৩৪০ মেগাপিক্সেল। ফ্রেমহীন বেজেললেস স্ক্রিনের কারণে ফোন ডিসপ্লের পুরোটাই ব্যবহার করা যাবে। আইপিএস এলসিডির ফোনটির রং বৈচিত্র্যের অনুপাত ১৫০০: ১। সূর্যের আলোতেও মেসেজ এবং ছবি স্পষ্ট দেখা যাবে।

বড় ডিসপ্লের পাশাপাশি চার হাজার মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি থাকবে ওয়াই সিরিজের নতুন ফোনে। কিরিন ৭১০ প্রসেসরের সঙ্গে থাকবে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবির ইন্টারনাল স্টোরেজ। ৪০০ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরিও ব্যবহার করা যাবে। স্মার্টফোনটির পেছনে ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা এবং সামনে ১৬ ও ২ মেগাপিক্সেলের এআই ক্যামেরা থাকবে। ফোনটির দাম এখনো জানায়নি হুয়াওয়ে কর্তৃপক্ষ।