পঞ্চম ডিজিটাল মার্কেটিং সামিট অনুষ্ঠিত

ডিজিটাল মার্কেটিং সামিটে ১৬টি বিভাগে ডিজিটাল ক্যাম্পেইনগুলোকে পুরস্কার দেওয়া হয়েছে। ছবি: সংগৃহীত।
ডিজিটাল মার্কেটিং সামিটে ১৬টি বিভাগে ডিজিটাল ক্যাম্পেইনগুলোকে পুরস্কার দেওয়া হয়েছে। ছবি: সংগৃহীত।

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে অনুষ্ঠিত হলো পঞ্চম ডিজিটাল মার্কেটিং সামিট। ‘ডেলভিং ডিপ ইনটু ডিজিটাল’ প্রতিপাদ্য নিয়ে প্রায় ৪০০ ডিজিটাল মার্কেটিং পেশাদারদের উপস্থিতিতে এ সম্মেলন হয়। ২০১৪ সাল থেকে শুরু হওয়া এ সম্মেলন দেশের ডিজিটাল মার্কেটিং পেশাদারদের তথ্য ও অভিজ্ঞতা বিনিময়ের প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত।

আয়োজক সূত্রে জানা গেছে, সম্মেলনে ১৬টি বিভাগে ডিজিটাল ক্যাম্পেইনগুলোকে পুরস্কার দেওয়া হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা এবং ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম। তিনি বলেন, ‘ডিজিটাল ধারণার মাধ্যমে আমরা ব্র্যান্ড গড়তে পারি। বর্তমানে একটি বিস্তৃত ডিজিটাল ইকোসিস্টেমের পৃষ্ঠভাগে দাঁড়িয়ে আছি। এ সম্মেলনের মাধ্যমে আমরা বিশ্বব্যাপী প্রচলিত বিভিন্ন দৃষ্টিভঙ্গি তুলে ধরার চেষ্টা করছি।’ অনুষ্ঠানে বক্তব্য দেন মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্র্যান্ড ব্যবস্থাপক মো. মহিউদ্দিন।

অনুষ্ঠানে আন্তর্জাতিক পাঁচজন বক্তা ছাড়াও ২২ জন দেশীয় বিশেষজ্ঞ দেশের ডিজিটাল মার্কেটিং বর্তমান পরিস্থিতি ও ভবিষ্যৎ রূপরেখার ওপর আলোকপাত করেন। সম্মেলনে কিনোট উপস্থাপন করেন যুক্তরাজ্যের দ্য নাম্বার ওয়ান এজেন্সির প্রতিষ্ঠাতা ও পরিচালক উবাহ বাটলার, ফিলিপাইনের ডেন্টসু এজিস নেটওয়ার্কের কান্ট্রি সিইও ডোনাল্ড প্যাট্রিক লিম, নিভিয়া ইন্ডিয়ার এক্সপোর্টস অ্যান্ড ই-কমার্সের বাণিজ্যিক পরিচালক যোগেশ শ্রফ; পাইরাল কনটেন্ট সলিউশন্সের (স্ক্যাটার) প্রতিষ্ঠাতা ও নির্বাহী কর্মকর্তা রাজন শ্রীনিবাসন এবং নিয়েলসেন ইন্ডিয়ার নির্বাহী পরিচালক ডলি ঝা। ইনসাইট সেশনগুলো পরিচালনা করেন রবি আজিয়াটা লিমিটেডের চিফ ডিজিটাল সার্ভিস অফিসার শিহাব আহমেদ এবং ১০ মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও সিইও আয়মান সাদিক।

দিনব্যাপী এ সম্মেলন শেষে সন্ধ্যায় অনুষ্ঠিত হয় দ্বিতীয় ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড, যা এ দেশের ডিজিটাল মার্কেটিং খাতে একমাত্র সম্মাননা। অনুষ্ঠানটিতে এ শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট ৫০০ জন অতিথি অংশগ্রহণ করেন। এ বছরের ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ডের জন্য সর্বমোট ৪৫৬টি মনোনয়নপত্র জমা পড়ে।