ভালোবাসার উপহার অনলাইনে

ভালোবাসা দিবস সামনে রেখে অনলাইন দোকানগুলো দিচ্ছে বিভিন্ন ছাড় ও উপহার
ভালোবাসা দিবস সামনে রেখে অনলাইন দোকানগুলো দিচ্ছে বিভিন্ন ছাড় ও উপহার
ভালোবাসা দিবসে অনলাইন দোকানগুলোতে কেনাকাটার যেন ধুম লেগে যায়। প্রিয়জনের কাছে যদি না–ও থাকুন, বিভিন্ন ই–কমার্স সাইটের মাধ্যমে ভালোবাসা দিবসের উপহার ঠিকই পৌঁছে দিতে পারবেন। এবারও ভালোবাসা দিবসের উপযোগী পণ্য ও বিশেষ ছাড়–উপহার পাওয়া যাচ্ছে অনলাইন দোকানে। এ নিয়েই প্রচ্ছদ প্রতিবেদন।


নদীর মনটা খুব খারাপ হয়ে আছে। ভালোবাসার দিনটিতে ভালোবাসার মানুষ অফিসের একটা প্রশিক্ষণে ঢাকার বাইরে। কিন্তু স্বামী নোমান ঠিকই অনলাইন শপ খুঁজে খুঁজে ভালোবাসার উপহারটি সকাল হতে না হতেই পাঠিয়ে দিয়েছেন তাঁর ভালোবাসার মানুষ নদীর কাছে। সঙ্গে একটি চিরকুটও। তাতে লেখা, ‘ভালোবাসা রইল’। গত বছরের ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের ঘটনা এটা।

এমন উদাহরণ রয়েছে হাজারো। আর ছোট ছোট ভালাবাসা বড়ভাবে প্রকাশ করার সুযোগ করে দিয়েছে অনলাইন দোকানগুলো। ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে পাল্লা দিয়ে হরেক রকমের উপহার তুলেছে ই–কমার্স প্রতিষ্ঠানগুলো। ভালোবাসার মানুষকে কী ধরনের উপহার দেওয়া যায়, সে বিষয়ও তুলে ধরেছে প্রতিষ্ঠানগুলো। এমনকি এই দিনকে কেন্দ্র করে আলাদা আলাদা কিছু বক্স উপহারও তৈরি রয়েছে অনলাইনের দোকানে। পাঞ্জাবি, শাড়ি, মগ, কাপল টি–শার্ট, চশমা, ঘড়ি, বই, গয়না, রিং, পোশাক পুতুলসহ হাজারো পণ্যের সমাহার রেয়েছে অনলাইন শপগুলোতে। আর ভালোবাসা দিবস উপলক্ষে আছে ছাড় ও উপহার।

কোথায় পাবেন

অনলাইনে যেকোনো কিছু কিনলে তা নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দেয় ই–কমার্স সাইটগুলো। ক্রেতাদের পছন্দ, সাইটগুলোর পণ্য ও ব্যবহারকারীর সংখ্যা, ফেসবুক লাইক ইত্যাদির ভিত্তিতে বাংলাদেশে এগিয়ে থাকা কয়েকটি অনলাইন কেনাকাটার সাইটের ভালোবাসার আয়োজন তুলে ধরা হচ্ছে এই প্রতিবেদনে।

ই-কমার্স উদ্যোক্তাদের সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ বললেন, ‘ভালোবাসা দিবসকে সামনে রেখে ব্যাপক উপহারসামগ্রী বিক্রি হচ্ছে ই–কমার্স সাইটগুলোতে। এমনকি প্রিয়জনের জন্য উপহার পাঠানোর জন্য দেশের বাইরে থেকেও অর্ডার আসছে। সব মিলিয়ে ফেব্রুয়ারি মাসে ই–কমার্সের মাধ্যমে প্রিয় মানুষের কাছে উপহার পৌঁছে দেওয়ার সুযোগ পাওয়া যায়।’

 দেশী পণ্য নিয়ে বাগডুম

শুরু থেকেই বাগডুম (www.bagdoom.com) দেশি পণ্যের প্রচার করে আসছে। আর ভালোবাসা দিবসে তারা একই আয়োজন করেছে। ভালোবাসা দিবসে ভালো ভালো উপহার নিয়ে সাজিয়েছে তাদের এই ই-কমার্স সাইটগুলো। এখানে নামীদামি ব্র্যান্ডের পছন্দের পোশাক থেকে শুরু করে নানা ধরনের পণ্য পাওয়া যাবে। পাওয়া যাবে যুগলদের জন্য মজার মজার উপহার। দেশি পণ্য বিক্রি করাই এই সাইটের মূল উদ্দেশ্য। ভালোবাসা দিবসে বাগডুম দিচ্ছে নানা ধরনের ছাড়। তা ছাড়া নগদ টাকা পাওয়া যাবে (ক্যাশ ব্যাক)।

প্রিয়শপের ভ্যালেন্টাইন স্টোর

প্রিয়শপ ডটকম (priyoshop.com) থেকে যে কেউ তাঁর ভালোবাসার মানুষের জন্য পছন্দের পণ্য অর্ডার করলে সেটা পৌঁছে দেওয়া হবে। ভালোবাসা দিবস উপলক্ষে প্রিয়শপ দিচ্ছে বিষেশ ছাড় ও উপহার। এখানে ভ্যালেন্টাইন স্টোর নামে একটা আলাদা আয়োজন রয়েছে। যেখানে সব ধরনের ভালোবাসার উপহারের চাহিদা জানিয়ে প্রিয়জনের কাছে পাঠাতে পারবেন।

আজকের ডিলে আলাদা আয়োজন

বাংলাদেশে অনলাইন বাজার হিসেবে আজকের ডিলের (ajkerdeal.com) পরিচিতি রয়েছে। ভ্যালেন্টাইন নামেই একটা শাখা সাজানো হয়েছে এই সাইটে। ভালোবাসা দিবসে এই সাইটে ছেলে ও মেয়েদের কেনাকাটা, গৃহসজ্জা, গৃহস্থালিসামগ্রী, গয়না, প্রসাধনী, যুগল উপহার ইত্যাদি রয়েছে। এই দিবসকে ঘিরে পুরো ফেব্রুয়ারি পর্যন্ত কেনাকাটায় টাকা ফেরত পাওয়া যাবে।

দারাজে ছাড়

দারাজডটকমে (daraz.com.bd) চলছে ভ্যালেন্টাইনস উৎসব। আছে ৭০ শতাংশ পর্যন্ত ছাড়। আরও রয়েছে মেগা ডিল, বাহারি ভাউচার ও উপহার সামগ্রী। থাকছে র​্যাফেল ড্র। বিজয়ীরা হেলিকপ্টারে করে ঘোরার সুযোগ পাবেন। আরও আছে ওয়েস্টিন, ঢাকায় ক্যান্ডেল লাইট ডিনারের সুযোগ। ভালোবাসার দিনটি নানা রঙে রাঙাতে গ্রাহকদের জন্য রয়েছে লাভ ভাউচার, মিষ্টি বাক্সসহ আরও অনেক কিছু।

যশোর স্টিচ

ভালোবাসা দিবস উপলক্ষে যশোরের ঐতিহ্যবাহী হাতের কাজ করা মেয়েদের পোশাক পাওয় যাবে এই সাইটে (www.jashorestitch.com)। পাওয়া যাবে ২৫ শতাংশ পর্যন্ত ছাড়।

মডেল: সোহানি, ছবি: কবির হোসেন
মডেল: সোহানি, ছবি: কবির হোসেন


এসএসএল কমার্জে উৎসব

এদিকে ই-কমার্স সাইট থেকে পণ্য কিনে প্রতিদিন পুরস্কার জেতার সুযোগ এসএসএল কমার্জ।

ভালোবাসা দিবস উপলক্ষে এসএসএল কমার্জ নিয়ে এসেছে ‘ভ্যালেনটাইনস ফেস্ট’। এতে থাকছে পাঁচটি মেগা পুরস্কার জেতার সুযোগ। একই সঙ্গে থাকছে প্রতিদিনই দারুণ সব উপহার জিতে নেওয়ার সুযোগ। ক্যাম্পেইনটি শুরু হয়েছে ১ ফেব্রুয়ারি থেকে, চলবে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত।

দুই হাজারের বেশি ই-কমার্স সাইট থেকে ক্রেতারা তাঁদের পছন্দমতো কেনাকাটা করে এসএসএল কমার্জের পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে প্রতিদিন দুই হাজার টাকার বেশি পেমেন্ট করলেই থাকছে পুরস্কার জিতে নেওয়ার সুযোগ।

এই ক্যাম্পেইনের পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে গ্রিন ভিউ গলফ রিসোর্ট, যন্তরমন্তর ফটোগ্রাফি, গ্রাউন্ডলিংক কার রেন্টালস, চলো ঘুরি, ভ্রমণ ডটকম ডটবিডি, পাঠাও ও গেজেটো।

ক্যাম্পেইনের ১ম পুরস্কার বিজয়ী তাঁর প্রিয়জনকে সঙ্গে নিয়ে গ্রিন ভিউ গলফ রিসোর্টে এক দিন সময় কাটানোর সুযোগ পাবেন। ২য় পুরস্কার বিজয়ী পাবেন প্রিয়জনকে সঙ্গে নিয়ে কক্সবাজার ঘোরার সুযোগ। ৩য় পুরস্কার বিজয়ী পাবেন প্রিয়জনকে সঙ্গে নিয়ে সুন্দরবন বেড়ানো এবং ৪র্থ পুরস্কার বিজয়ী পাঁচজন পাবেন প্রিয়জনকে সঙ্গে নিয়ে ভ্যালেনটাইনস ডিনার জেতার সুযোগ। বিস্তারিত: www.sslcommerz.com/valentines

এ ছাড়া ফেসবুকেও নানা নামের নানা ব্র্যান্ডের ভালোবাসা দিবসের উপহার নিয়ে বেচাকেনা করছে বিভিন্ন পেজ ও গ্রুপ।


ভালোবাসার উপহার হোক বই

রকমারি

ভালোবাসার দিনে বইও বেশ ভালো উপহার। অনলাইন প্রতিষ্ঠান রকমারি (www.rokomari.com)। রকমারি দিচ্ছে গিফট ভাউচার রকমারির ক্রেতা ও পাঠকদের প্রতি বিশ্বাস ও ভালোবাসার একটি স্মারকস্বরূপ। প্রিয়জনকে উপহার দেওয়ার জন্য ও স্বল্প আয়াসে কেনাকাটা করার জন্য ‘রকমারি গিফট ভাউচার’ রকমারির একটি অনন্য সংযোজন। এটি রকমারি থেকে আর দশটি পণ্যের মতোই ক্রয় করে প্রিয়জনকে উপহার দিতে পারবেন বা চাইলে নিজেও রকমারি থেকে পণ্য কেনার তাগিদে ব্যবহার করতে পারবেন। প্রিয়জনকে ‘ই-গিফট ভাউচার’, ‘এসএমএস গিফট ভাউচার’ ও ‘প্রিন্টেড গিফট ভাউচার’ পাঠাতে পারবেন। গিফট ভাউচারে একটি ভার্চ্যুয়াল কোড থাকবে, সেই কোড ব্যবহার করে রকমারি ডট থেকে খুব সহজে গিফট ভাউচারের সমমূল্যের পণ্য ক্রয় করা যাবে।

প্রথমা

 প্রথমা ডটকম (www.prothoma.com) থেকে ভালোবাসার মানুষকে বই দিতে পারেন। আর এর জন্য বিশাল বইয়ের ভান্ডার নিয়ে হাজির হয়েছে প্রথমা ডটকম। অনলাইনের পাশাপাশি বই অর্ডার করা যাবে এসএমএসেও। এ জন্য মোবাইলের মেসেজ অপশনে গিয়ে boi লিখে এসএমএস করতে হবে ২২২২১ নম্বরে। বিস্তারিত: ০১৯৮৮৩৩৭৭৩৩।