খুলনায় তথ্যপ্রযুক্তি নিয়ে সেমিনার

খুলনার সেমিনার। ছবি: সংগৃহীত।
খুলনার সেমিনার। ছবি: সংগৃহীত।

তথ্যপ্রযুক্তির ব্যবহার বাড়ছে দ্রুত। দেশের বিভিন্ন অঞ্চলে তথ্যপ্রযুক্তিতে ক্যারিয়ার গড়ছেন অনেক তরুণ। তথ্যপ্রযুক্তিকে পেশা হিসেবে নিয়েছেন এমন ব্যক্তি ও এর সঙ্গে সংশ্লিষ্টদের নিয়ে গত সম্প্রতি বিভাগীয় শহর খুলনায় অনুষ্ঠিত হয়েছে একটি সেমিনার। বিটপী, ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড, ইজিয়ার টেকনোলজিস আয়োজিত ‘নেক্সটজেন আইটি বিজনেস উইথ রেজিস্ট্রো’ শীর্ষক সেমিনারে নতুনদের ক্যারিয়ার গড়ার নানা পরামর্শ দেওয়া হয়। 

সেমিনারে বক্তারা আইটি ও আইটিইএস খাতে বাংলাদেশের সম্ভাবনা, বর্তমান অবস্থান এবং এখাতে ক্যারিয়ার গড়া ও নিজেদের উদ্যোগ বাস্তবায়নের ক্ষেত্রে নানা ধরনের অভিজ্ঞতা তুলে ধরেন। একই সঙ্গে নতুন প্রজন্মকে এখাতে ক্যারিয়ার গড়তে উৎসাহ দেন। 

শহরে টাইগার গার্ডেন ইন্টারন্যাশনাল হোটেলের সেমিনার হলে অনুষ্ঠিত এ আয়োজনে উপস্থিত ছিলেন সেফ সিনট্যাক্স প্রতিষ্ঠাতা ওয়েব ডেভেলপার জিএম মোস্তাকিম বিল্লাহ, স্টার্টআপ খুলনার প্রতিষ্ঠাতা নওশীন আফরিন, ফিউচার আইটি পার্কের প্রতিষ্ঠাতা এসএম মিশকাতুল ইসলাম, মাইক্রোড্রিম আইটির প্রধান নির্বাহী শাহানূর শরীফ, সুন্দরবনএক্স ডটকমের হেড অব সার্ভিস হাফিজুর রহমান তরফদার, হ্যাম ইউনিকর্ন লিমিটেডের চেয়ারম্যান মো. আবুল হাসনাত, স্টার্টআপ চট্টগ্রামের প্রতিষ্ঠাতা আরাফাতুল ইসলাম আকিব ও ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের হেড অফ অপারেশন খান মোহাম্মদ নকীব প্রমুখ।