হুয়াওয়ে দুই ফোনের দাম কমাল

হুয়াওয়ে নোভা থ্রি আই
হুয়াওয়ে নোভা থ্রি আই

দেশের বাজারে দুটি স্মার্টফোনের দাম কমিয়েছে প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। নোভা থ্রি আই ও ওয়াই নাইন ২০১৯–এর দাম ১ হাজার ৪৯১ ও ১ হাজার ৯৯১ টাকা কমিয়েছে প্রতিষ্ঠানটি। হুয়াওয়ে বাংলাদেশ সূত্রে এ তথ্য জানা গেছে।

আগে ওয়াই নাইন ২০১৯ মডেলের স্মার্টফোনটির দাম ছিল ২২ হাজার ৯৯০ টাকা। এখন ১ হাজার ৪৯১ টাকা কমে এর দাম হবে ২১ হাজার ৪৯৯ টাকা। নোভা সিরিজের নোভা থ্রি আইয়ের দাম ছিল ২৬ হাজার ৯৯০, যা এখন পাওয়া যাবে ২৪ হাজার ৯৯৯ টাকায়।

গত বছরের আগস্টে নোভা থ্রি আই ফোন দেশের বাজারে আসে। কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন চার ক্যামেরার ফোনটিতে ৬ দশমিক ৩ ইঞ্চি ফুলভিউ আইপিএস নচ ডিসপ্লে, ২৪ মেগা পিক্সেলের প্রাথমিক সেন্সবিশিষ্ট ডুয়াল ফ্রন্ট এআই ক্যামেরা ও দুই মেগা পিক্সেলের সেন্সর, ১৬ মেগা পিক্সেলের প্রাইমারি সেন্সর, দুই মেগা পিক্সেলের সেকেন্ডারি সেন্সরবিশিষ্ট রিয়ার ক্যামেরা রয়েছে। এর ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি। চার জিবি র‍্যাম রয়েছে এতে।

চার হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯ ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে কিরিন ৭১০ চিপসেট। চার জিবি র‍্যামের সঙ্গে রয়েছে ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। স্মার্টফোনটির ডিসপ্লে রেজ্যুলেশন ১০৮০ ও ২৩৪০। এতে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন চারটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। পেছনে রয়েছে ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা, সামনে রয়েছে ১৬ ও ২ মেগাপিক্সেলের দুটি এআই ক্যামেরা।