১৫ হাজার টাকার মধ্যে ৬ স্মার্টফোন

>

স্মার্টফোনের বাজারে এখন প্রতিটি ব্র্যান্ডের মধ্যে তীব্র প্রতিযোগিতা চলছে। এতে অনেক উন্নত ফিচারযুক্ত স্মার্টফোন গ্রাহকের হাতের নাগালে চলে এসেছে। স্মার্টফোনের বাজারে এখন ১৫ হাজার টাকার মধ্যেই অনেক স্মার্টফোন পাবেন। সম্প্রতি বাজারে আসা কয়েকটি স্মার্টফোন সম্পর্কে জেনে নিন: 

স্যামসাং গ্যালাক্সি এম ২০
স্যামসাং গ্যালাক্সি এম ২০


স্যামসাং গ্যালাক্সি এম ২০
স্যামসাংয়ের গ্যালাক্সি এম ২০ স্মার্টফোনটি ১৫ হাজার টাকা বাজেটের মধ্যে পাওয়া যাবে। এর ডিসপ্লের আকার ৬ দশমিক ৩ ইঞ্চি। ফোনটিতে টিএফটি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি রম ব্যবহার করা হয়েছে। এর পেছনে ১৩ ও ৫ মেগাপিক্সেল এবং সামনে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ডিভাইসটির ব্যাটারির সক্ষমতা ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সুবিধাও। 

হুয়াওয়ে ওয়াই ৬ প্রো
হুয়াওয়ে ওয়াই ৬ প্রো


হুয়াওয়ে ওয়াই ৬ প্রো
এই বাজেটের মধ্যে হুয়াওয়ে ওয়াই ৬ প্রো আরেকটি স্মার্টফোন। এর স্ক্রিনের আকার ৬ দশমিক ০৯ ইঞ্চি। ফোনটিতে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি রম ব্যবহার করা হয়েছে। স্মার্টফোনটির পেছনে ১৩ মেগাপিক্সেল ও সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। এর ব্যাটারির সক্ষমতা ৩ হাজার ২০ মিলিঅ্যাম্পিয়ার। ডিভাইসটি কালো, নীল ও বাদামি রঙে পাওয়া যাবে।

মটোরোলা ই৫ প্লাস
মটোরোলা ই৫ প্লাস


মটোরোলা ই৫ প্লাস
এই বাজেটে আরেকটি স্মার্টফোন হলো মটোরোলা ই৫ প্লাস। ফোনটির ব্যাটারির সক্ষমতা ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার। ফোনটিতে রয়েছে ৬ ইঞ্চির ম্যাক্স ভিশন এইচডি ডিসপ্লে। কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট। ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি রম। গ্রাহকেরা এতে দুটি ন্যানো সিম ব্যবহার করতে পারবেন। স্মার্টফোনটির পেছনে এলইডি ফ্ল্যাশ এবং লেজার অটোফোকাসসহ ১২ মেগাপিক্সেল ক্যামেরা ও সামনে ফ্ল্যাশসহ ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এতে ফিঙ্গারপ্রিন্ট সুবিধাও রয়েছে।

এমআই এ২ লাইট
এমআই এ২ লাইট


এমআই এ২ লাইট
১৫ হাজার টাকা বাজেটের আরেকটি স্মার্টফোন হলো শাওমির এমআই এ২ লাইট। মডেলটির অবশ্য দুটি সংস্করণ রয়েছে। এর মধ্যে ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি রমের সংস্করণটি এই দামের মধ্যে পাওয়া যাবে। এর পেছনে ১২ মেগাপিক্সেল ও সামনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। এর ব্যাটারির সক্ষমতা ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার।

ভিভো ওয়াই নাইন্টিওয়ান আই
ভিভো ওয়াই নাইন্টিওয়ান আই


ভিভো ওয়াই নাইন্টিওয়ান আই
১৫ হাজার টাকা বাজেটের আরেকটি স্মার্টফোন হতে পারে ভিভো ওয়াই নাইন্টিওয়ান আই। এর স্ক্রিনের আকার ৬ দশমিক ২২ ইঞ্চি। স্মার্টফোনটির পেছন দিকে ১৩ ও ২ মেগাপিক্সেলের এবং সামনের দিকে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। এর র‍্যাম ২ গিগা এবং রম ৩২ গিগা। ডিভাইসটির ব্যাটারির ক্ষমতা ৪ হাজার ৩০ মিলিঅ্যাম্পিয়ার।

প্রিমো আর৫ প্লাস
প্রিমো আর৫ প্লাস


প্রিমো আর৫ প্লাস
দেশের বাজারে ১৫ হাজার টাকা বাজেটের মধ্যে আরেকটি নতুন স্মার্টফোন ৩ জিবি র‍্যামের ‘প্রিমো আরফাইভ প্লাস’। ওয়ালটন স্মার্টফোনটিতে রয়েছে বড় পর্দার ফুল ভিউ ডিসপ্লে, ফেস আনলকসহ অত্যাধুনিক সব ফিচার। ৫ দশমিক ৭২ ইঞ্চির পর্দার ক্যাপাসিটিভ টাচ স্ক্রিন সুবিধাযুক্ত স্মার্টফোনটিতে রয়েছে ধুলা ও আঁচড়রোধী ২ দশমিক ৫ডি কার্ভড গ্লাস। স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। বাংলাদেশে তৈরি এই স্মার্টফোনে রয়েছে বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা।