করপোরেট খাতে এল সেবা এক্সওয়াইজেড

সেবা এক্সওয়াইজেড
সেবা এক্সওয়াইজেড

সেবা এক্সওয়াইজেড বাংলাদেশের অনলাইন সেবাভিত্তিক মার্কেটপ্লেস। বাসাবাড়ির জন্য এয়ার কন্ডিশন সার্ভিস, ইলেকট্রিক অ্যান্ড হোম অ্যাপ্লায়েন্স, প্লাম্বিং ও স্যানিটারি, ফার্নিচার তৈরি ও মেরামত, ওয়াল পেইন্টিং, বাসাবাড়ি পরিষ্কারসহ অনেক সার্ভিস রয়েছে সেবার অ্যাপে। এত দিন ব্যক্তিগত ও ছোট পরিসরে কাজ করেছে প্রতিষ্ঠানটি। সম্প্রতি তাদের সেবার আওতা বাড়িয়ে করপোরেট খাতে সেবা দিতে শুরু করেছে।

সেবার এক বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের অনেক প্রতিষ্ঠানে এখন নানা রকম সেবার জন্য কর্মী প্রয়োজন পড়ে। এসব কর্মী তৃতীয় পক্ষের মধ্যস্থতাকারীর কাছ থেকে বেছে নিতে হয় প্রতিষ্ঠানগুলোকে। এতে অনেক গুরুত্বপূর্ণ কাজে ঝুঁকি বেড়ে যায়। এ সমস্যা সমাধানে অনেক প্রতিষ্ঠান এখন প্রযুক্তির ব্যবহার শুরু করেছে। অনেকেই পেশাদার সেবাদাতা খুঁজতে অনলাইনে আসছেন। অনলাইন সেবাভিত্তিক প্রতিষ্ঠান হিসেবে সেবা এক্সওয়াইডজেড করপোরেট প্রতিষ্ঠানগুলোর জন্য ভালো সমাধান হয়ে উঠেছে।

সেবার ব্যবসা বিভাগের প্রধান ঈসা আবরার আহমেদ বলেন, করপোরেট গ্রাহকদের কথা মাথায় রেখে সেবা প্ল্যাটফর্ম লিমিটেড নামে একটি ব্যবসাভিত্তিক সেবা আনুষ্ঠানিকভাবে চালু করা হয়েছে। সম্প্রতি রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত বেসিস সফটওয়্যার মেলায় ওই সেবা প্রদর্শন করা হয়। এ প্ল্যাটফর্ম থেকে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন তাদের প্রয়োজন অনুযায়ী সেবা নিতে পারবে অ্যাপ থেকেই। গুগল প্লে স্টোরে রয়েছে সেবার অ্যাপ।