ওয়ানপ্লাসের ক্যামেরায় ন্যাশনাল জিওগ্রাফিক সাময়িকী

ওয়ানপ্লাস ৭ প্রোতে তোলা ছবি
ওয়ানপ্লাস ৭ প্রোতে তোলা ছবি

ওয়ানপ্লাসের নতুন স্মার্টফোন ওয়ানপ্লাস ৭ প্রোতে উন্নত প্রযুক্তির নতুন ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এ ক্যামেরার সক্ষমতা পরীক্ষা করে দেখেছেন ন্যাশনাল জিওগ্রাফিকের একটি দল। ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিনের পরবর্তী বিশেষ সংখ্যার কাভারে ওয়ানপ্লাস ৭ প্রোতে তোলা ছবি ব্যবহার করা হয়েছে। বিশেষ এ সংস্করণের শিরোনাম হচ্ছে ‘ইন্সপায়ারড বাই নেচার।’ জুলাই সংখ্যার ওই ম্যাগাজিনে যত ছবি ব্যবহার করা হবে, তার সব কটি নতুন স্মার্টফোনে তোলা বলে জানিয়েছে ওয়ানপ্লাস।

ওয়ানপ্লাস ৭ প্রো স্মার্টফোনে ছবি তোলার দায়িত্বে ছিলেন অ্যান্ডি বার্ডন, কার্লটন জুনিয়র ও ক্রিস্টল রাইট নামের তিন বিখ্যাত আলোকচিত্রী। তাঁরা উত্তর আমেরিকার অসমতল অঞ্চলে অভিযানে যান। সেখানে তাঁরা ধারণ করেন বিভিন্ন প্রাকৃতিক দৃশ্য।

ওয়ানপ্লাসের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী পিট লাউ ন্যাশনাল জিওগ্রাফিকের সঙ্গে অংশীদারত্ব প্রসঙ্গে বলেন, ‘আমাদের ক্যামেরা কত দূর কী করতে সক্ষম, তা দেখতে চেয়েছিলাম। আলোকচিত্রীরা তা করে দেখিয়েছেন। আমরা সে ফলাফল দেখাতে উদ্‌গ্রীব হয়ে আছি। আশা করি, আমাদের গ্রাহকেরাও এ ক্যামেরা ব্যবহার করে রোমাঞ্চিত হবে।’

পেছনে তিন ক্যামেরা সেটআপের ওয়ানপ্লাস ৭ প্রো স্মার্টফোনটিতে বিভিন্ন ধরনের ফোকাল লেন্থ পাওয়া যায়। এর প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেলের, যার অ্যাপারচার এফ/১.৬। সেকেন্ডারি ক্যামেরা আলট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল সেন্সরযুক্ত ১৬ মেগাপিক্সেলের, যার অ্যাপারচার এফ/২.২। আরেকটি ৮ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর, যার অ্যাপারচার এফ/২.৪।

এ স্মার্টফোনে ছবি তোলার অভিজ্ঞতা বিষয়ে ন্যাশনাল জিওগ্রাফিকের আলোকচিত্রী ক্রিস্টল রাইট বলেন, ওয়ানপ্লাস ৭ প্রো পকেটে থাকা মানে পুরো ক্যামেরা ব্যাগ সঙ্গে থাকা। একটি পুরো ম্যাগাজিনের সব ছবি স্মার্টফোনে তোলা হয়েছে।