শক্তিশালী জি-৭ পাওয়ার

মটো জি–৭ পাওয়ার
মটো জি–৭ পাওয়ার

দেশের বাজারে শক্তিশালী ব্যাটারির স্মার্টফোন হিসেবে পরিচিতি পেয়েছে মটোরোলা ‘জি-৭ পাওয়ার’ মডেলের স্মার্টফোনটি। এর ব্যাটারি পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার এবং ১৫ ওয়াটের টার্বো চার্জিং সুবিধার ফলে ১৫ মিনিট চার্জে নয় ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ পাওয়া যায়। মটো জি-৭ পাওয়ার স্মার্টফোনের গুরুত্বপূর্ণ কয়েকটি ফিচার সম্পর্কে জেনে নিন:

ব্যাটারি: ফোনটি ব্যাটারি–সুবিধার দিক থেকে অনেকটাই এগিয়ে থাকবে। একবার চার্জে তিন দিনের ব্যাকআপ সুবিধা থাকায় বাংলাদেশের ভ্রমণপ্রিয় মানুষের চাহিদা পূরণ করতে পারবে ফোনটি। স্মার্টফোনটি একবার চার্জ করে ছবি তোলা, মেইল করা, বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম, গেমস ও মুভি দেখার পরও চার্জের ব্যাকআপ পাওয়া যাবে।

হার্ডওয়্যার ও নকশা: ব্যাটারিক্ষমতা পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার হওয়ার পরও এই ডিভাইসটি সহজে হাতে রাখা যায়। মটোরোলা জি-৭–এর ডান পাশে পাওয়ার এবং ভলিউম বাটন রয়েছে। এ ছাড়া এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি আছে পেছন দিকে। ফোন হাতে ধরে থাকার সময় ওই সেন্সরটি যেন আপনি সহজেই অনুভব করতে পারেন, সে জন্য কিছুটা ভিন্নভাবে তৈরি করা হয়েছে এই ফিঙ্গারপ্রিন্ট–সুবিধা।

পারফরমেন্স: মটো জি-৭ পাওয়ারে আছে ৪ জিবি র‌্যাম আর ৬৪ জিবি রম। এতে ব্যবহার করা হয়েছে ১.৮ গিগাহার্টজ অক্টাকোর স্ন্যাপড্রাগন ৬৩২ প্রসেসর।

মটো জি–৭ পাওয়ার
মটো জি–৭ পাওয়ার


সিম ও মেমোরি কার্ড: ডিভাইসটির বাঁ পাশে সিমকার্ড ব্যবহারের জায়গা রয়েছে। এই ট্রে খুলতে একটি পিন ব্যবহার করতে হবে। সিমকার্ডের পাশেই আছে মেমোরি কার্ড সংযুক্ত করার জায়গা। ডিভাইসটির ৬৪ গিগা স্টোরেজ ক্ষমতার পরও যদি আপনার বাড়তি স্টোরেজ দরকার হয়, তাহলে ৫১২ জিবি পর্যন্ত মেমোরি কার্ড সংযুক্ত করতে পারবেন।

অন্যান্য পোর্ট: ডিভাইসটির নিচের দিকে একটি ইউএসবি-সি পোর্ট রয়েছে। মটোরোলা জি-সেভেনের ইউএসবি-সি পোর্টের সাহায্যে আপনি টার্বো চার্জিং সুবিধা নিতে পারবেন। স্মার্টফোনটিতে ৩.৫ এমএম হেডফোর্ট জ্যাক রয়েছে।

সফটওয়্যার: মটোরোলা জি–৭–এ পাওয়ারে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড-৯ ব্যবহার করা হয়েছে। অবশ্য কিছু ফিচার কাস্টমাইজ করেছে মটোরোলা কর্তৃপক্ষ। ডিভাইসটির নেভিগেশন বার থেকে ব্যবহারকারীরা আনলক, মিডিয়া কন্ট্রোলস, স্ক্রিনশট এডিটর, থ্রি ফিঙ্গার স্ক্রিনশট, ফাস্ট ফ্ল্যাশলাইট, কুইক ক্যাপচার, পিক ডিসপ্লে, অ্যাটেনটিভ ডিসপ্লে ইত্যাদি অপশনে যেতে পারবেন।

ক্যামেরা: মটোরোলা জি-৭ পাওয়ারের অন্যতম আকর্ষণ এর ক্যামেরা। ডিভাইসটির পেছন দিকে এলইডি ফ্ল্যাশসহ ১২ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনের দিকে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। স্মার্টফোনটির রিয়ার ক্যামেরা দিয়ে ফোর-কে রেজ্যুলেশন ভিডিও করা যায়। মটোরোলার এই ফোন দিয়ে ছবি তুলে সেগুলো ডিএনজি ফরম্যাটে সংরক্ষণ করা সম্ভব।

দাম: মটোরোলা জি-৭ পাওয়ারের দাম ১৯ হাজার ৯৯০ টাকা। ফোনটিতে দেড় হাজার থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক অফার রয়েছে।