কথাতেই চলছে টিভি

সিঙ্গার ভয়েস কন্ট্রোল টিভি।
সিঙ্গার ভয়েস কন্ট্রোল টিভি।

আরব্য উপন্যাসে চিচিং ফাঁক বললেই ডাকাতের গুহার দরজা খুলে যায়। সেই রূপকথা এখন বাস্তবে রূপ নিয়েছে। রিমোট কন্ট্রোলকে হুকুম করলেই চালু হচ্ছে টিভি, চলছে বিভিন্ন চ্যানেলের বদল। বোতাম আর টিপতে হচ্ছে না। উন্নত প্রযুক্তিসংবলিত‘অ্যান্ড্রয়েড ভয়েস কন্ট্রোল গুগল টিভি’ এখন পাওয়া যাচ্ছে দেশের বাজারে।

সিঙ্গার বাংলাদেশ কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের এসএলই ৪৯ ইউ৫ জিওটিভি ও এসএলই ৫৫ ইউ৫ জিওটিভি মডেলের ৪৯ ও ৫৫ ইঞ্চির দুটি স্মার্ট গুগল টিভি দেশের বাজারে পাওয়া যাচ্ছে।

কণ্ঠস্বরনিয়ন্ত্রিত টিভিতে রয়েছে গুগলের জনপ্রিয় অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৮.০ চালিত অ্যান্ড্রয়েড টিভি প্রযুক্তি। ফলে, কেবল কানেকশন ছাড়াও ইন্টারনেট কানেকশনের মাধ্যমে এতে ইউটিউব ও আইফ্লিক্সের মতো ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলোয় সরাসরি ভিডিও দেখার সুযোগ রয়েছে। এতে রয়েছে ফোরকে এইডিআর ভিডিও। এতে এইচডি টিভি চ্যানেল কিংবা বিভিন্ন স্ট্রিমিং প্ল্যাটফর্মে থাকা ভিডিও ফোরকে রেজ্যুলেশন দেখা যায়।

অ্যান্ড্রয়েডচালিত মোবাইল ডিভাইসগুলোর টিভি দুটিতেও গুগল প্লে স্টোরের সুবিধা পাওয়া যায়। ফলে, প্রয়োজনীয় সব অ্যাপ আর পছন্দের নানা গেম এতে ডাউনলোড করা যায়। টিভিতে রয়েছে ২ দশমিক ৫ গিগাবাইট র‍্যাম ও ১৬ গিগাবাইট স্টোরেজ। ডলবি ডিজিটাল সাউন্ড সিস্টেমের এ টিভির দাম যথাক্রমে ৭৭ হাজার ৯৯০ টাকা ও ৯৭ হাজার ৯৯০ টাকা।