নতুন গেমিং ল্যাপটপ বাজারে

এসার নাইট্রো ৭
এসার নাইট্রো ৭

সম্প্রতি বাজারে এসেছে এসার নাইট্রো ৭ এএন ৭১৫ ৫১০এ মডেলের নতুন ল্যাপটপ। পেশাদার গেমারদের জন্য তৈরি এ ল্যাপটপে রয়েছে ইন্টেল ৯ম প্রজন্মের কোর আই ফাইভ প্রসেসর, ৮ জিবি ডিডিআর ৪ র‍্যাম, ২৫৬ জিবি সলিড স্টেট ড্রাইভ, ১ টেরাবাইট হার্ডড্রাইভ, জিটিএক্স ১৬৬০ টিআই মডেলের ৬ জিবি গ্রাফিক্স কার্ড, ১৫. ৬ ইঞ্চি ফুল এইচডি আইপিএস ডিসপ্লে, ব্লুটুথ, ওয়াইফাই, ব্যাকলিট কীবোর্ড এবং অরিজিনাল উইন্ডোজ ¬১০ হোম ৬৪ বিট অপারেটিং সিস্টেম।

ল্যাপটপটিতে অনেকগুলো পোর্ট ও বিল্ট ইন অপশন রয়েছে। এতে রয়েছে মাইক্রোফোন, ওয়েবক্যাম, কেনসিংটন লক ¯øট, ইথারনেট পোর্ট, এইচডিএমআই ২.০ পোর্ট, ইউএসবি টাইপ সি পোর্ট, ইউএসবি ৩.১ পোর্ট, ইউএসবি ৩.১ পোর্ট উইথ পাওয়ার চার্জিং, কীবোর্ড, টাচপ্যাড, পাওয়ার বাটন, হেডসেট ও স্পীকার জ্যাক, ইউএসবি ২.০ পোর্ট, পাওয়ার ইন্ডিকেটর, ব্যাটারি ইন্ডিকেটর এবং পাওয়ার কানেক্টর।

বিশেষ গেম গুলোতে সঠিক সাউন্ড নিশ্চিতের জন্য ল্যাপটপে ব্যবহার করা হয়েছে ওয়েভস ম্যাক্স অডিও সাউন্ড টেকনোলজি, ফিচারিং ম্যাক্স বাস, ম্যাক্স ভলিউম, ম্যাক্স ডায়লগ, দুটি বিল্ট ইন মাইক্রোফোন, এসার ট্রু হারমনি টেকনোলজি, করটানা কম্প্যাটিবল ভয়েস রিসিভার টেকনোলজি এবং দুটি বিল্ট ইন স্টেরিও স্পিকার।

নেটওয়ার্কিংয়ের জন্য এই ল্যাপটপে রয়েছে ইন্টেল ওয়্যারলেস এসি-৯৫৬০,২. ৪ গিগাহার্জ-৫ গিগাহার্জ গতির ডুয়াল ব্যান্ড, ব্লুটুথ ৫.০, রিয়েলটেক আরটিএল ৮১১৮ এএসএ-সিজি, গিগাবিট ইথারনেট এবং ওয়েক অন ল্যান সহ আরও বেশ কয়েকটি ফিচার। প্রযুক্তিপণ্য বিপণনকারী প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিসের বাজারে আনা এ ল্যাপটপে ২ বছরের বিক্রয়োত্তর সেবা পাওয়া যাবে। এর দাম এক লাখ ২৫ হাজার টাকা।