আমাজনে বিক্রি হবে ওয়ালটনের পণ্য

ওয়ালটন ল্যাপটপের মোড়ক উন্মোচন অনুষ্ঠান।
ওয়ালটন ল্যাপটপের মোড়ক উন্মোচন অনুষ্ঠান।

এখন থেকে যুক্তরাষ্ট্রেও মিলবে বাংলাদেশে তৈরি ওয়ালটনের ইলেকট্রনিক এবং আইসিটি পণ্য। এ জন্য মার্কিন ই-কমার্স প্রতিষ্ঠান আমাজনের সঙ্গে চুক্তি করেছে ওয়ালটন। এতে ওয়ালটন ব্র্যান্ডের বিভিন্ন পণ্য আমাজনের প্ল্যাটফর্ম ব্যবহার করে বিশ্বব্যাপী বিক্রয় করা হবে।

ওয়ালটনের উপপরিচালক অগাস্টিন সুজন জানান, এই চুক্তির ফলে সব ধরনের ওয়ালটন পণ্য আমাজনের ওয়েবসাইটে বিক্রির জন্য উন্মুক্ত করা হবে। তবে প্রাথমিকভাবে আমেরিকার বাজারে ওয়ালটনের ল্যাপটপ, কম্পিউটার, মুঠোফোন, কমপ্যাক্ট মিনি রেফ্রিজারেটর, হোম অ্যান্ড ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্স বিক্রি হবে।

অগাস্টিন সুজন বলেন, পাশাপাশি বাংলাদেশ থেকে আমেরিকায় পণ্য পাঠানোর জন্য প্রয়োজনীয় নীতিমালা অনুসরণ করে শিপমেন্টের কাজও চলছে। ডিসেম্বরের বড়দিন সামনে রেখে এ কাজ পুরোদমে এগিয়ে যাচ্ছে।

এ উপলক্ষে ২২ আগস্ট রাজধানীর ওয়ালটন করপোরেট অফিসে আমাজনের সঙ্গে একটি চুক্তি করে ওয়ালটন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ। আমাজন বিডির কান্ট্রি ম্যানেজার শশাঙ্ক পান্ডে এবং ওয়ালটনের নির্বাহী পরিচালক ও কম্পিউটার পণ্য বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে বাংলাদেশে তৈরি ট্যামারিন্ড ইএক্স মডেলের নতুন একটি ওয়ালটন ল্যাপটপের মোড়ক উন্মোচন করা হয়, যা দেশের বাজারের পাশাপাশি আমাজনের মাধ্যমে যুক্তরাষ্ট্রেও বিক্রি করা হবে। রুপালি রঙের ওই ল্যাপটপে রয়েছে ১৪ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, ১.৮০ গিগাহার্টজের অষ্টম প্রজন্মের ইনটেল কোর আই-সেভেন প্রসেসর, ৮ গিগাবাইট র্যা ম, ইনটেল ইউএইচডি ৬২০ গ্রাফিকস এবং ১ টেরাবাইট হার্ডডিস্ক ড্রাইভ। দেশে দাম ৬৯,৫৫০ টাকা। বিজ্ঞপ্তি