কার্নিভাল অ্যাসিউর ও অ্যাকিউরার চুক্তি

কার্নিভাল অ্যাসিউর ও অ্যাকিউরা ইন্টারন্যাশনালের কর্মকর্তারা চুক্তি সই করেন। ছবি: সংগৃহীত।
কার্নিভাল অ্যাসিউর ও অ্যাকিউরা ইন্টারন্যাশনালের কর্মকর্তারা চুক্তি সই করেন। ছবি: সংগৃহীত।

বাংলাদেশের শীর্ষস্থানীয় বিমা কোম্পানিগুলোর বিকল্প বিতরণ চ্যানেল কার্নিভাল অ্যাসিউর ও মালয়েশিয়াভিত্তিক একটি বিমা অ্যাগ্রিগেটর অ্যাকিউরা ইন্টারন্যাশনালের মধ্যে সম্প্রতি একটি সমঝোতা স্মারক সই হয়েছে। রাজধানীর গুলশানে অবস্থিত হোটেল আমারি ঢাকাতে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

কার্নিভাল অ্যাসিউর মাইক্রো ইন্স্যুরেন্সের একটি ডিজিটাল মার্কেটপ্লেস হিসেবে কাজ করে। বর্তমানে বিমা সহযোগীদের নিয়ে উদ্ভাবনী সেবা দিতে কাজ করছে প্রতিষ্ঠানটি।

কার্নিভাল অ্যাসিউরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, তাদের এ সেবা থেকে বিমা দাবির পুরো প্রক্রিয়াটি ডিজিটাল তা কাগজের ব্যবহার প্রয়োজন পড়ে না। বিমা অ্যাগ্রিগেটর হিসেবে কার্নিভাল অ্যাসিউর উন্নত প্রযুক্তি ব্যবহার করছে। কার্নিভাল অ্যাসিউর ৫০ লাখের বেশি প্রান্তিক ভোক্তার কাছে বিমা সুবিধা পৌঁছে দিচ্ছে। চুক্তির মাধ্যমে কার্নিভাল অ্যাসিউর-অ্যাকিউরা বহুমুখী বিমা সেবা দিতে কাজ করবে।

চুক্তি সই অনুষ্ঠানে কার্নিভাল অ্যাসিউরের চেয়ারম্যান মাহবুবুল মতিন, প্রধান নির্বাহী কর্মকর্তা মহিউদ্দিন রাস্তি মোরশেদ ও অ্যাকিউরা ইন্টারন্যাশনালের পক্ষে চেয়ারম্যান রিচার্ড গোহ, ভাইস প্রেসিডেন্ট ইউজিন চিউ ও কান্ট্রি ম্যানেজার শারমিন রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।