'অপো এ৯' ফোনে ৮ জিবি র্যাম

অপো এ৯ ২০২০ ফোন
অপো এ৯ ২০২০ ফোন

চলতি মাসের মাঝামাঝি সময়ে অপো বাংলাদেশ বাজারে আনছে স্মার্টফোন ‘অপো এ৯’ এর উন্নততর ‘২০২০’ সংস্করণ। এ বছরের শুরুতেই বাজারে আসে অপো এ৯ স্মার্টফোন। ভারী গেমস এবং মাল্টিটাস্কিং এর ক্ষেত্রে মসৃণ অভিজ্ঞতা দেওয়ার প্রয়াসে ফোনটিতে যুক্ত করা হয়েছে ৮ গিগাবাইট র‌্যাম।

যেকোনো স্মার্টফোনের জন্যেই মাল্টিটাস্কিং সবচেয়ে বড় দুর্বলতা। র‌্যাম দুর্বল হলে অপারেটিং সিস্টেম সাধারণত ব্যাকগ্রাউন্ডে চলতে থাকা অনেক অ্যাপই জোর করে বন্ধ করে দেয়। আর এ কারণেই মাল্টিটাস্কিং, হাই-ইন্টেন্সিভ গেমিং, ছবি এবং ভিডিও প্রসেসিংয়ের মতো কাজগুলোতে ঘটে বিপত্তি। এই সমস্যাগুলো এড়াতেই বাজারে আসার অপেক্ষায় থাকা অপো এ৯ স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৮ গিগাবাইট র‌্যাম।

ফোনটিতে ৮ গিগাবাইট র‌্যাম থাকায় স্মার্টফোনটি সহজেই পরিণত হবে হার্ডকোর গেমার কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যমে কন্টেন্ট নির্মাতাদের পছন্দের ফোনে। এ ছাড়াও বেশি রেজ্যুলেশনের ছবি কিংবা ৪কে মানের ভিডিও প্রসেসিংয়ের জন্যেও দারুণভাবে উপযোগী হবে ফোনটি। এসব ছাড়াও ফোনটিতে থাকছে অপোর নিজস্ব অপারেটিং সিস্টেম ‘কালার ওএস ৬.১’, ফলে অপারেটিং সিস্টেম ব্যবস্থাপনা ফোনটিকে করবে অধিকতর সক্ষম। এছাড়াও এর সাথে বাঁচাবে ব্যাটারির চার্জ।

‘অপো এ৯ ২০২০’ সংস্করণে ৮ গিগাবাইট রযারবম স্থাপন করা প্রসঙ্গে অপো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মি. ডেমন ইয়াং বলেন, “অপো সবসময়েই গ্রাহক অভিজ্ঞতায় প্রাধান্য দিয়ে এসেছে। বিশেষ করে বর্তমান প্রজন্মের তরুণেরা স্মার্টফোন ব্যবহারের মাধ্যমে নানাবিধ মননশীল কাজে আত্মনিয়োগ করছে। ৮ গিগাবাইট র‌্যাম সমৃদ্ধ একটি স্মার্টফোনের মাধ্যমে তরুণেরা একদিকে যেমন কন্টেন্ট নির্মাণে ব্যবহার করতে সক্ষম হবে তেমনি উচ্চমানের গ্রাফিকস সমৃদ্ধ গেমিং এর ক্ষেত্রেও ফোনটি বেশ দারুণ অভিজ্ঞতা দেবে”। তিনি আরও জানান, সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে দেশের বাজারে আসতে চলেছে ‘অপো এ৯ ২০২০’ সংস্করণ। অপো স্টোরসহ বিভিন্ন মাধ্যমে পাওয়া যাবে নতুন এই স্মার্টফোনটি।