বাজারে অপোর নতুন দুই ফোনসেট

অপোর ফোনসেট উদ্বোধন করেছেন ক্রিকেটার তাসকিন আহমেদসহ অপোর কর্মকর্তারা। ছবি: অপোর সৌজন্যে।
অপোর ফোনসেট উদ্বোধন করেছেন ক্রিকেটার তাসকিন আহমেদসহ অপোর কর্মকর্তারা। ছবি: অপোর সৌজন্যে।

দেশের বাজারে ‘অপো এ৯ ২০২০’ ও ‘এ৫ ২০২০’ মডেলের দুটি নতুন মুঠোফোন নিয়ে এসেছে অপো বাংলাদেশ। অপো এ৯ ২০২০ মডেলের মুঠোফোনটিতে থাকছে ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা, ৮ গিগাবাইট র্যা ম ও পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এর দাম ধরা হয়েছে ২৪ হাজার ৯৯০ টাকা। অন্যদিকে অপো এ৫ ২০২০-তে ৪ গিগাবাইট র‍্যাম ও ১২৮ গিগাবাইট মেমোরি থাকছে। এর দাম ধরা হয়েছে ১৯ হাজার ৯৯০ টাকা।

ঢাকার লেকশোর হোটেলে গতকাল বুধবার এক অনুষ্ঠানে স্মার্টফোন দুটি উন্মোচন করা হয়। অনুষ্ঠানে অপো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডেমন ইয়াং, ক্রিকেটার তাসকিন আহমেদ, অপো বাংলাদেশের জনসংযোগ ব্যবস্থাপক ইফতেখার সানি, ব্র্যান্ড ম্যানেজার আয়োনো ও গণমাধ্যম ব্যবস্থাপক তেহসিন মুসাভি উপস্থিত ছিলেন।

অপো জানিয়েছে, মুঠোফোনে খেলাপ্রিয় ও ভ্রমণকারীদের জন্য বিশেষভাবে অপো এ৯ ২০২০ স্মার্টফোনটি তৈরি করা হয়েছে। এর প্রসেসর স্ন্যাপড্রাগন ৬৬৫। রাতের আলোতেও বেশ ঝকঝকে ছবি তুলতে সক্ষম অপো এ৯ ২০২০।

অপো এ৫ ২০২০ স্মার্টফোনটিতেও পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ১২ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ এবং স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর রয়েছে। থাকছে ৪ গিগাবাইট র্যা ম। নতুন দুটি স্মার্টফোনেই বহিরাবরণে রয়েছে গ্র্যাডিয়েন্ট কালার। অপো এ৯ ২০২০-এর অগ্রিম বুকিং শুরু হবে আজ বৃহস্পতিবার থেকে।