নতুন এইটকে টিভি আনল স্যামসাং

স্যামসাং কোয়ান্টাম ডট এলইডি এইটকে টিভি। ছবি: স্যামসাংয়ের সৌজন্যে
স্যামসাং কোয়ান্টাম ডট এলইডি এইটকে টিভি। ছবি: স্যামসাংয়ের সৌজন্যে

দেশের বাজারে কিউএলইডি (কোয়ান্টাম ডট এলইডি) এইটকে টিভি নিয়ে এল স্যামসাং বাংলাদেশ। সর্বাধুনিক প্রযুক্তির এই টিভিতে দর্শকেরা ফোরকে রেজল্যুশনের চেয়ে চার গুণ স্বচ্ছ ও পরিষ্কার ছবি দেখতে পারবেন।

রাজধানীর গুলশানের একটি অভিজাত হোটেলে গতকাল শনিবার বিকেলে জমকালো আয়োজনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে কিউএলইডি এইটকে টিভির বিপণন কার্যক্রম উদ্বোধন করা হয়। ফলে এখন থেকে দেশে ৫৫, ৬৫, ৭৫ ও ৮২ ইঞ্চির কিউএলইডি এইটকে টিভি পাওয়া যাবে। ১৫ লাখ ৯০ হাজার টাকা দিয়ে এই টিভির দাম শুরু হবে বলে জানায় স্যামসাং।

স্যামসাংয়ের কর্মকর্তারা জানান, কোয়ান্টাম প্রসেসর এইটকে সমৃদ্ধ কিউএলইডি টিভিতে রয়েছে এইটকে রেজল্যুশন। কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন এই টিভি ফোরকে ও এইচডি ছবিকে এইটকে রেজল্যুশনে রূপান্তর করতে পারে। এতে থ্রি-ডি গ্লাস বা চশমা ছাড়াই দেখা যাবে ত্রিমাত্রিক ছবি।

কিউএলইডি এইটকে টিভির প্রতি ফ্রেমে রয়েছে ৩ কোটি ৩০ লাখ পিক্সেল। তাই এই টিভিতে ফোরকে রেজল্যুশনের চেয়ে চার গুণ স্বচ্ছ ও পরিষ্কার ছবি দেখা যায়। এই টিভিতে রয়েছে ইউনিক লাইটিং কন্ট্রোল প্রযুক্তি, যার ফলে যেকোনো কোণ থেকে টিভি দেখার অভিজ্ঞতা হবে একই রকম। বিক্সবি ২.০ এআই ভয়েস কমান্ডের কারণে ব্যবহারকারী টিভিকে মৌখিকভাবে নির্দিষ্ট নির্দেশনা দিতে পারবেন।

গতকালের অনুষ্ঠানে স্যামসাং বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) স্যাংওয়ান ইউন, হেড অব বিজনেস শাহরিয়ার বিন লুৎফর, হেড অব মার্কেটিং খন্দকার আশিক ইকবাল, ট্রান্সকম ইলেকট্রনিকসের এমডি ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আরশাদ হক, ফেয়ার ইলেকট্রনিকসের এমডি রুহুল আলম আল মাহবুব, ইলেকট্রো ইন্টারন্যাশনাল-বাংলাদেশের সিইও মোজাম্মেল হোসেন, র‍্যাংগস ইলেকট্রনিকসের সিইও সুলানুজ্জামান স্বজন প্রমুখ উপস্থিত ছিলেন।

স্যামসাং বাংলাদেশের এমডি স্যাংওয়ান ইউন বলেন, দর্শকদের টিভি দেখার নতুন অভিজ্ঞতা দেবে কিউএলইডি এইটকে টিভি।