তথ্যপ্রযুক্তির অগ্রগতিতে দক্ষিণ কোরিয়ার প্রশংসা পাচ্ছে বাংলাদেশ

ঢাকায় দক্ষিণ কোরিয়ার জাতীয় দিবস দিবস ২০১৯ উদযাপন করেছে ঢাকায় দক্ষিণ কোরিয়া দূতাবাস। ছবি: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সৌজন্যে
ঢাকায় দক্ষিণ কোরিয়ার জাতীয় দিবস দিবস ২০১৯ উদযাপন করেছে ঢাকায় দক্ষিণ কোরিয়া দূতাবাস। ছবি: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সৌজন্যে

বিভিন্ন দেশের কাছ থেকে তথ্যপ্রযুক্তির উন্নয়নের ব্যাপক প্রশংসা পাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরীয় রাষ্ট্রদূত হু ক্যাং-ইল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতসহ বিভিন্ন খাতে গত ১০ বছরে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

গতকাল মঙ্গলবার ঢাকায় দক্ষিণ কোরিয়ার জাতীয় দিবস ২০১৯ উদযাপন করেছে ঢাকায় দক্ষিণ কোরিয়া দূতাবাস।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানান ঢাকায় নিযুক্ত দক্ষিণ কোরিয়া র রাষ্ট্রদূত হূ ক্যাং ইল। অনুষ্ঠানে বিভিন্ন দেশের কূটনীতিকেরা অংশ নেন।

রাষ্ট্রদূত হু ক্যাং-ইল বলেন, বাংলাদেশের সঙ্গে আমাদের কূটনৈতিক সম্পর্কের ৪৬তম দিবস পালিত হচ্ছে। দক্ষিণ কোরিয়া বাংলাদেশের তৈরি পোশাক খাতে বিনিয়োগ করা প্রথম দেশ এবং এখন পর্যন্ত অন্যতম। বাংলাদেশের তথ্যপ্রযুক্তি, অবকাঠামো উন্নয়ন এবং বিদ্যুৎ খাতে সহযোগিতা করতে প্রস্তুত রয়েছে কোরিয়া। বাণিজ্য-বিনিয়োগ উন্নয়নে বাংলাদেশের আন্তরিক বন্ধু হিসেবে কোরিয়া সব সময় পাশে থাকবে।

জুনাইদ আহমেদ বলেন, বাংলাদেশ সব সময় দক্ষিণ কোরিয়ার সঙ্গে কূটনৈতিক সম্পর্ককে গুরুত্ব দিয়ে মূল্যায়ন করে। ডিজিটাল বাংলাদেশ গড়তে পাশে আছে দক্ষিণ কোরিয়া। ভবিষ্যতে দ্বিপক্ষীয় উন্নয়নের মধ্যে দিয়ে দুই দেশের সম্পর্ক আরও দৃঢ় হবে।