উদ্বোধন হলো ভি১৭প্রো

ভিভো ভি১৭প্রো স্মার্টফোনটি উদ্বোধনে মডেলসহ ভিভোর কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ছবি: ভিভোর সৌজন্যে
ভিভো ভি১৭প্রো স্মার্টফোনটি উদ্বোধনে মডেলসহ ভিভোর কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ছবি: ভিভোর সৌজন্যে

দেশের বাজারে প্রথম ছয় ক্যামেরার ফোন ভি১৭প্রো উদ্বোধন করেছে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান ভিভো। প্রতিষ্ঠানটির দাবি, এতে বিশ্বের প্রথম ডুয়াল পপ আপ সেলফি ক্যামেরাও যুক্ত করা হয়েছে। এতে দুটি সেলফি ক্যামেরার একটি ৩২ মেগাপিক্সেলের, অপরটি মুনলাইট ফ্লাশসহ ৮ মেগাপিক্সেলের। পেছনের চারটি ক্যামেরা যথাক্রমে ৪৮ মেগাপিক্সেলের এইচডি, ১৩ মেগাপিক্সেলের টেলিফটো, ৮ মেগাপিক্সেলের এআই সুপার ওয়াইড অ্যাঙ্গেল এবং ২ মেগাপিক্সেলের।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে ভিভোর ভি সিরিজের সর্বশেষ ফোন ভি১৭প্রোর উন্মোচন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভিভো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডিউক এবং সেলস ডিরেক্টর মিস শ্যারন।

৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রমের স্মার্টফোনটি গ্লেসিয়ার আইস এবং মিডনাইট ওশেন রঙে পাওয়া যাবে। এর দাম ৩৯ হাজার ৯৯০ টাকা। ফাস্ট চার্জিং প্রযুক্তির ফোনটি দ্রুত রিচার্জ করা যাবে।

অনুষ্ঠানে ভিভো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডিউক বলেন, ‘গ্রাহকদের চাহিদা ও আকাঙ্ক্ষাকে অগ্রাধিকার দেয় ভিভো। ভি১৭প্রো-তে এর উদ্ভাবনী সম্মিলন ঘটেছে। দুইটি পপ আপ সেলফি ক্যামেরাসহ ছয়টি ক্যামেরা, থ্রি–সি চার্জিং প্রযুক্তি, ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্টসহ নানা প্রযুক্তির কারণে ফোনটি ব্যবহারে অনন্য অভিজ্ঞতা পাওয়া যাবে।’

ভিভো ভি১৭প্রো স্মার্টফোনটির ব্যাটারি ৪ হাজার ১০০ মিলিঅ্যাম্পিয়ারের। স্ন্যাপড্রাগন ৬৭৫ এআইই অক্টাকোর প্রসেসরের ফোনটি ৬ দশমিক ৪৪ ইঞ্চির ফুলভিউ ডিসপ্লেযুক্ত।