রোববার শেষ হচ্ছে অনলাইন শপিং উৎসব '১০-১০'

১০-১০ উৎসবের লোগো। ছবি: আজকের ডিলের সৌজন্যে
১০-১০ উৎসবের লোগো। ছবি: আজকের ডিলের সৌজন্যে

অনলাইন শপিং উৎসব ‘১০-১০’ শেষ হচ্ছে রোববার। শীর্ষস্থানীয় ২০টি ই-কমার্স প্রতিষ্ঠানের যৌথ আয়োজনে ১০ দিনব্যাপী এই উৎসব শুরু হয় গত ১০ অক্টোবর। এ আয়োজনে দেশীয় ই-কমার্স সাইটগুলোর নানা ছাড় ও উপহার দিচ্ছে।

আয়োজনে গ্রাহকেরা বিভিন্ন পণ্যের ওপর ৬০ শতাংশ পর্যন্ত ছাড়, ১০ শতাংশ পর্যন্ত বিকাশ ক্যাশব্যাক এবং মাস্টারকার্ডে ১০ শতাংশ পর্যন্ত ছাড় উপভোগ করেছেন। মিলেছে বিনা মূল্যে পণ্যের ডেলিভারি সেবাসহ ৫০০টি বিনা মূল্যের গিফট ভাউচার। সিঙ্গাপুর, ব্যাংকক ও কলকাতা যাওয়ার প্যাকেজসহ বিমান টিকিট উপহার দিচ্ছে মাস্টারকার্ড।

মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হচ্ছে—রকমারি, আজকের ডিল, পিকাবু, বাগডুম, প্রিয়শপ, স্টাইলাইন, দ্য মল, সাজগোজ, ডেলিগ্রাম, লেইসফিতা, রমণী, দিনরাত্রি, ডায়াবেটস স্টোর, ট্রাক লাগবে, সেবা এক্সওয়াইজেড, এক্সট্রা, স্টাইজেন গিফট, হ্যান্ডিমামা, গো জায়ান। আয়োজনের পেমেন্ট পার্টনার ছিল বিকাশ ও মাস্টারকার্ড।

আজকের ডিলের প্রধান নির্বাহী ফাহিম মাসরুর বলেন, এ আয়োজন দেশের ই-কমার্স খাতের জন্য এক মাইলফলক। দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স প্রতিষ্ঠানগুলো একযোগে উদ্যোগ নিয়েছে যাতে অনলাইন শপিংয়ের ব্যাপারে ক্রেতাদের আস্থা তৈরি হয়। এবারের আয়োজনের নতুন অনলাইন ক্রেতা তৈরি হয়েছে।

এবারের আয়োজনে প্রথমবার অংশ নেওয়া এক্সট্রার প্রধান নির্বাহী মঞ্জুরুল আলম বলেন, ‘১০-১০’ উৎসব ঘিরে দারুণ সাড়া পাওয়া গেছে। এ ধরনের আয়োজন গ্রাহকদের অনলাইন প্ল্যাটফর্মগুলোতে যুক্ত হতে সাহায্য করে।

প্রিয়শপ ডটকমের প্রধান নির্বাহী আশিকুল আলম খান বলেন, এবারের আয়োজনে বরাবরের মতোই ছাড় ও উপহার নিয়ে হাজির হয় প্রিয়শপ। এবারের আয়োজনে প্রচুর সাড়া পাওয়া গেছে।

রকমারি ডটকমের যোগাযোগ কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন, অনলাইনে কেনাকাটার ক্ষেত্রে মানুষকে উৎসাহী করতে তাদের এ আয়োজন দারুণ সাড়া ফেলেছে। অনলাইনে ফরমাশ দিয়ে নানা উপহার পাচ্ছেন ক্রেতারা।