বাজারে আসুস আরওজি ফর্মুলা মাদারবোর্ড

ক্রসহেয়ার মাদারবোর্ড
ক্রসহেয়ার মাদারবোর্ড

দেশের বাজারে আসুস আরওজি ফর্মুলা মাদারবোর্ড এনেছে গ্লোবাল ব্র্যান্ড। এএমডি রাইজেন ২য় এবং অত্যাধুনিক ৩য় প্রজন্মের প্রসেসর সিরিজ সমর্থিত এক্স৫৭০ চিপসেটের মাদারবোর্ডটিতে আছে আধুনিক নানা সুবিধা।

আসুস রগ ক্রসহেয়ার এইট ফর্মুলা মাদারবোর্ডে পিসিআই-ই ৪. ০, ১৬ পাওয়ার স্টেজ, অপ্টইমেম থ্রি, অন বোর্ড ওয়াইফাই ৬ সহ এক্স৫৭০ চিপসেট রয়েছে। মাদারবোর্ডটি মূলত কাস্টম ওয়াটার কুলিং সমর্থিত। মাদারবোর্ডের নকশা এমনভাবে করা হয়েছে যাতে করে এটি প্রসেসরের পাশাপাশি মাদারবোর্ডের ভিআরএম কুলিং করতে সক্ষম। কাস্টম ওয়াটার কুলিং ছাড়াও এটি অল ইন ওয়ান কুলিং সলিউশন সমর্থন করবে।

মাদারবোর্ডটিতে সর্বোচ্চ মানের কর্মক্ষমতা দিতে মাদারবোর্ডে আছে কুলিং সিস্টেম, ক্রসচিল ইকে থ্রি একটিভ চিপসেট হিটসিংক এবং কুলিং সিস্টেম, পিছনে সলিড স্টিল ব্যাকপ্লেট, এমডট-টু এলুমিনিয়াম হিটসিংক, একুরেট ভোল্টেজ মনিটরিং, টারবো ভি প্রসেসিং, এনার্জি প্রসেসিং ইউনিট, ফ্যান এক্সপার্ট ইত্যাদি সুবিধা।

মাদারবোর্ডে আসুসের পেন্টেন্ট করা প্রি-মাউন্টেড ইনপুট আউটপুট শিল্ডে আছে ১২ টি ইউএসবি ৩. ২, ইন্টেল ওয়াইফাই ৬ এএক্স২০০, গোল্ড প্লেটেড অডিও ইনপুট। এছাড়া উন্নতমানের সাউন্ডের জন্য এতে সুপ্রিম এফএক্স এস১২২০ কোডেক আছে। একাধিক গ্রাফিক্স কার্ডের সাপোর্টের জন্য এতে আছে এনভিডিয়া এসএলআই এবং এএমডি ক্রসফায়ার এক্স সমর্থন।

মাদারবোর্ডটির বাজার দর ৫৩ হাজার ৫০০ টাকা।