জমকালো আয়োজনে প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন ইভ্যালির

১৬ ডিসেম্বর রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ইভ্যালির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্যাপন আয়োজন। ছবি: সংগৃহীত
১৬ ডিসেম্বর রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ইভ্যালির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্যাপন আয়োজন। ছবি: সংগৃহীত

‘বিজয় আমাদের, আমাদের এগিয়ে যাওয়া’—এই স্লোগান প্রতিপাদ্য করে মহান বিজয় দিবসের অনুপ্রেরণায় নিজেদের উদ্যাপনকে সাজিয়ে তোলে ই-কমার্সভিত্তিক মার্কেটপ্লেস ইভ্যালি।

গতকাল সোমবার (১৬ ডিসেম্বর) রাজধানীর পূর্বাচল ৩০০ ফিট সড়ক সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) প্রায় পাঁচ হাজার আমন্ত্রিত অতিথিদের নিয়ে এই উদ্যাপন অনুষ্ঠান আয়োজন হয়।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে ইভ্যালির প্রায় তিন হাজার গ্রাহক, সহস্রাধিক সেলার, দেশের বিভিন্ন পর্যায়ের বিশিষ্টজন ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে আনুষ্ঠানিক পর্বে অতিথিদের উদ্দেশে ইভ্যালির গত এক বছরের কার্যক্রমের কিছু অংশ উপস্থাপনার মাধ্যমে তুলে ধরা হয়।

এরপর বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির উদ্যোক্তা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল। তিনি বলেন, ‘আমদের পথচলা মাত্র এক বছরের। ই-কমার্সের যেকোনো প্রেক্ষাপটে এক বছর খুবই অল্প সময়। তবে এই অল্প সময়েও আমরা দারুণ কিছু সফলতা অর্জন করেছি। আমাদের প্ল্যাটফর্মে নিবন্ধিত গ্রাহকের সংখ্যা ১২ লাখের ওপরে। সেলার বা মার্চেন্ট ২০ হাজারের বেশি। গুগল প্লে-স্টোর থেকে ইভ্যালি অ্যান্ড্রয়েড অ্যাপ পাঁচ লাখের বেশিবার ডাউনলোড হয়েছে। সব থেকে বড় বিষয় ই-কমার্সে কেনাকাটা করা যে ব্যয়বহুল না, বরং সাধ্যের মধ্যে—তেমন একটি বিশ্বাস আমরা গ্রাহকদের মাঝে দিতে পেরেছি। সব মিলিয়ে আমরা একটি ইকো-সিস্টেম গড়ে তোলার চেষ্টা করছি। যা এই দেশে ই-কমার্সে একটি টেকসই ইতিবাচক পরিবেশ তৈরি করবে বলে আমাদের বিশ্বাস।’

ইভ্যালির সফলতার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে রাসেল বলেন, ‘আমরা যখন আমাদের সফলতার কথা বলি, তখন আসলে আমরা আপনাদের সবার সফলতার কথা বলি। ইভ্যালি দেশীয় উদ্যোগ, দেশের একটি প্রতিষ্ঠান, আপনাদের সবার প্রতিষ্ঠান।

পরবর্তীতে নৈশভোজ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে আয়োজনের আনুষ্ঠানিকতা শেষ হয়।